নির্বাচন নিয়ে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক

রংপুর, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 16:09:19

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে লালমনিরহাট-কুড়িগ্রাম সীমান্তের বাংলাদেশের অভ্যন্তরে গোরকমন্ডল উচাটরী সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষীর (বিএসএফ) ঊর্ধ্বতন কর্মকর্তাদের পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২২ নভেম্বর) দুপুর দেড়টার দিকে লালমনিরহাটের গোরকমন্ডল উচাটরী সীমান্তের পিলার ৯২৯/৫-এ এই বৈঠক অনুষ্ঠিত হয়।

এ পতাকা বৈঠকে বাংলাদেশের পক্ষ থেকে ৬ সদস্যের নেতৃত্ব দেন- লে. কর্নেল মো. আনোয়ার-উল-আলম। অন্যদিকে বিএসএফের ৬ সদস্যের নেতৃত্ব দেন কমান্ড্যান্ট রাজওয়ান্ত শিং ঠাকুর।

উক্ত পতকা বৈঠকে আন্তসীমান্ত এলাকায় অপরাধ রোধ, অবৈধ অনুপ্রবেশ, চোরাচালান, মাদক পাচারসহ আসন্ন জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে দুষ্কৃতিকারী, অস্ত্র-গোলাবারুদ যাতে বাংলাদেশে প্রবেশ করতে না পারে সে ব্যাপারে বিস্তারিত আলোচনা করা হয়। পরে শান্তি ও সৌহার্দ্যপূর্ণভাবে পতাকা বৈঠক শেষ হয়।

বৈঠক শেষে সীমান্তে স্থানীয়দের নিয়ে একটি সভা অনুষ্ঠিত হয়। সভায় অত্র ব্যাটালিয়নের অধিনায়ক স্থানীয় ব্যক্তিদের উপস্থিতিতে অপরাধ রোধকল্পে সীমান্তবর্তী জন সাধারণের মাঝে বাংলাদেশি চোরাকারবারী, দাঙ্গাল যাতে সীমান্ত অতিক্রম করে ভারতের অভ্যন্তরে প্রবেশ না করে, সীমান্তবর্তী জনগণ যাতে তাদের গরু ছাগল শূন্য লাইনে না নিয়ে যায় এবং কোনো প্রকার মাদকদ্রব্য যাতে বাংলাদেশে প্রবেশ করতে না পারে সে বিষয়ে সতর্ক থাকতে বলেছেন। সভায় বিএসএফ ও বাংলাদেশের বিজিবি সদস্যরা উপস্থিত ছিলেন।

বন্ধুপ্রতিম দু’দেশের সীমান্তের সমস্যাসহ পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট নানা বিষয়ে অত্যন্ত আন্তরিক ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে এ বৈঠকটি অনুষ্ঠিত হয় বলে জানান লে. কর্নেল মো. আনোয়ার-উল-আলম।

এ সম্পর্কিত আরও খবর