গোপন বৈঠক থেকে জামায়াত আমীরসহ গ্রেফতার ৮

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 09:53:31

নাশকতার পরিকল্পনার দায়ে গোপন বৈঠক থেকে জামায়াতে ইসলামীর থানা আমির ওয়াজেদ আলী শাহ্কে (৬১) সহ আট সহযোগিকে গ্রেফতার করেছে র‌্যাব।

রংপুরের দামুদরপুর এলাকার এক বৈঠকস্থল থেকে আটকসহ ৭টি পেট্রোল বোমা, বিপুল পরিমাণ উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করেছে র‍্যাব।

শুক্রবার (২৩ নভেম্বর) বিকেলে সাংবাদিকদেরকে এসব তথ্য জানান র‌্যাব-১৩ এর সহকারী পরিচালক আহসান হাবীব।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৩ রংপুরের সিপিএসসি’র একটি বিশেষ দল শুক্রবার সকালে নগরীর দামুদরপুর লাবুর মিল বাজার এলাকায় অভিযান চালায়।

এতে গোপন বৈঠক পরিচালনার সময় জামায়াতে ইসলামীর রংপুর সাতগাড়ার সাংগঠনিক থানা আমির ওয়াজেদ আলী শাহ (৩১)সহ মধ্যপীরজাবাদ রহমতপাড়ার এরশাদুল হক (৩৬), রফিকুল ইসলাম (৬০), মতিয়ার রহমান (৫২), দামদুরপুর এলাকার মোজাম্মেল হক (৬০), রেদওয়ানুল হক (৩৮), মেরাজুল ইসলাম (৩০) এবং আব্দুল করিমকে (৬০) গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে ৭টি পেট্রোল বোমা, বিপুল পরিমাণ উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার হয়।

আহসান হাবীব আরো বলেন, ওয়াজেদ আলী শাহের বিরুদ্ধে বিভিন্ন সময়ের একাধিক নাশকতার মামলা রয়েছে। আটককৃত জামায়াত ও শিবিরের  সমর্থকরা প্রায় সাত আট বছর ধরে গোপনে সাংগঠনিক কার্যক্রম চালাচ্ছেন। বিভিন্ন ধরণের নাশকতামূলক কর্মকান্ডের পরিকল্পনাসহ তরুণদের উদ্বুদ্ধকরণ, সংগঠনের জন্য চাঁদা সংগ্রহের কাজ করছে।

এ সম্পর্কিত আরও খবর