অস্ত্র ও মাদকসহ ৩৪ মামলার আসামি গ্রেফতার

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-09-01 08:39:07

অস্ত্র ও মাদকসহ ৩৪ মামলার আসামি মবু মিয়া (৫৫) নামে এক ডাকাতকে নীলফামারীর কিশোরগঞ্জ থেকে গ্রেফতার করেছে র‍্যাব-১৩।

বুধবার (৬ এপ্রিল) সকাল সাড়ে ১১টার দিকে র‍্যাব-১৩ এর রংপুর সদর দফতরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান কমান্ডার রেজা আহমেদ ফেরদৌস।

গ্রেফতার মবু মিয়া কিশোরগঞ্জ উপজেলা শহরের পুঁটিমারি কাউয়ার মোড় এলাকার বাসিন্দা।

কমান্ডার রেজা আহমেদ ফেরদৌস বলেন, মাদক ব্যবসায়ী ও চোরাকারবারি মবু ডাকাত। উত্তরাঞ্চলের মাদক সিন্ডিকেটের অন্যতম হোতা তিনি। দীর্ঘদিন ধরে তিনি মাদক ব্যবসা চালিয়ে আসছেন। ব্যবসা টিকিয়ে রাখার জন্য এলাকায় ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে আতঙ্ক সৃষ্টির মাধ্যমে ত্রাসের রাজত্ব কায়েম করছিলেন। তার বিরুদ্ধে ভয়ে কেউ প্রতিবাদ করত না। তার নামে উত্তরাঞ্চলের বিভিন্ন থানায় ৩৪টি মামলা রয়েছে।

তিনি আরও বলেন, মবু ডাকাত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিতে বিভিন্ন সময় দেশের বিভিন্ন স্থানে অবস্থান করে অপরাধমূলক কার্যক্রম চালাতেন। বিভিন্ন সময় পরিচয় গোপন রেখে অসংখ্য ব্যক্তি তার কর্মকাণ্ড প্রতিহত করার জন্য র‍্যাবের কাছে সহায়তা চেয়েছেন। এসবের পরিপ্রেক্ষিতে তাকে আইনের আওতায় আনার জন্য ব্যাপক গোয়েন্দা অনুসন্ধান চালানো হয়।

এক পর্যায়ে মঙ্গলবার রাতে তাকে পুঁটিমারি কাউয়ার মোড় এলাকা থেকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে একটি দেশীয় পিস্তল, ১ রাউন্ড গুলি, ৫০ বোতল ফেন্সিডিল ও ১৪ পিস ইয়াবা উদ্ধার হয়। আইনি প্রক্রিয়া শেষে তাকে কিশোরগঞ্জ থানায় হস্তান্তর করা হবে।

এ সম্পর্কিত আরও খবর