মূল্য পরিবর্তন করে বেশি দামে জুতা বিক্রি, বাটাকে জরিমানা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুষ্টিয়া | 2023-08-21 06:25:24

কুষ্টিয়ায় নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত দামে জুতা বিক্রি করায় বাটার একটি দোকানে অভিযান চালিয়ে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (২০ এপ্রিল) দুপুরে কুষ্টিয়া শহরের এনএস রোডের তমিজউদ্দিন মার্কেট ও পৌর বাজার এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর কুষ্টিয়া জেলা কার্যালয়।

জানা যায়, পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে জুতা ও শপিংমলে তদারকি কার্যক্রম পরিচালনা করছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। কুষ্টিয়া জেলা প্রশাসনের নির্দেশনায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর কুষ্টিয়ার সহকারী পরিচালক সুচন্দন মন্ডলের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

অভিযানকালে স্যানিটারি ইন্সপেক্টর সুলতানা রেবেকা নাসরীন, খাদ্য অফিসার সজিব পাল এবং জেলা পুলিশের একটি টিম উপস্থিত ছিলেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, একই পণ্যে আগের প্রাইজ ট্যাগের স্থলে নতুন করে প্রাইজ ট্যাগ লাগিয়ে বেশি দামে জুতা বিক্রি করায় বাটার পৌর বাজার সংলগ্ন শো রুমকে ১০ হাজার টাকা এবং একই অভিযোগে পুরাতন ট্যাগের উপর দাম বাড়িয়ে নতুন ট্যাগ লাগিয়ে শার্ট বিক্রি করার অপরাধে তমিজউদ্দিন মার্কেটে মিম ফ্যাশানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর কুষ্টিয়ার সহকারী পরিচালক সুচন্দন মন্ডল বলেন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালকের নির্দেশনা ও কুষ্টিয়া জেলা প্রশাসনের সহযোগিতায় এ অভিযান ঈদ পর্যন্ত চলমান থাকবে।

জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর