ভূয়া নিয়োগপত্র দিয়ে টাকা হাতিয়ে নেওয়া প্রতারক চক্রের মূল হোতা আটক

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নওগাঁ | 2023-08-28 05:45:56

নওগাঁর পত্নীতলা থেকে পানি উন্নয়ন বোর্ডের অফিস সহায়ক পদে চাকরির ভূয়া নিয়োগপত্র দিয়ে লক্ষ টাকা হাতিয়ে নেওয়া প্রতারক চক্রের মূল হোতা ইমরান হোসেনকে আটক করা হয়েছে।

রোববার (২৪ এপ্রিল) সন্ধ্যায় থানা পুলিশ ও এনএসআই যৌথ অভিযান চালিয়ে উপজেলার নজিপুর নতুনহাট সংলগ্ন ঠুকনিপাড়ার তার নিজ বাসা থেকে তাকে আটক করা হয়। আটক ইমরান হোসেন ওই এলাকার ফয়েজ উদ্দিনের ছেলে।

সোমবার (২৫ এপ্রিল) সকালে জেলা জাতীয় গোয়েন্দা সংস্থা এনএসআই থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, কিছুদিন পূর্বে পানি উন্নয়ন বোর্ড কার্যালয়ের থেকে তথ্য আসে যে, অফিস সহায়ক পদে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে ভূয়া নিয়োগ পত্র দিয়ে নওগাঁ ও বগুড়া জেলার প্রায় ১০ থেকে ১১ জনের কাজ থেকে জনপ্রতি দেড় থেকে আড়াই লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে একটি চক্র। পরে এই চক্রের সদস্যদের চিহ্নিত করে দীর্ঘদিন নজরদারিতে রাখা হয়। পরবর্তীতে সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে রোববার সন্ধ্যায় অভিযান চালিয়ে এই চক্রের মূল হোতা ইমরান হোসেনকে আটক করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, চক্রের অপর মূল হোতা দিনাজপুর জেলার নাগরবাড়ি বিরলের রফিকুল ইসলামের ছেলে মাহফিজুল ইসলাম (২৬) নিজেকে পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা) মো. দেলোয়ার হোসেন এর ব্যক্তিগত সচিব দাবি করে উক্ত চক্রের কার্যক্রম পরিচালনা করতো এবং নওগাঁর পত্নীতলা উপজেলার নজিপুরের ছাইদুর রহমানের মেয়ে মিফতাহুল জান্নাত মধ্যস্ততাকারী হিসেবে কাজ করতো। তারা বর্তমানে পলাতক রয়েছে।

আটক ও পলাতক আসামিদের বিরুদ্ধে পত্নীতলা থানায় মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এ সম্পর্কিত আরও খবর