চাপ নেই দূরপাল্লা যানবাহনের, দীর্ঘ সারি ছোট গাড়ির

, জাতীয়

খন্দকার সুজন হোসেন, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মানিকগঞ্জ | 2023-08-25 03:38:04

ঈদে ঘরমুখো মানুষের ব্যস্ততা বাড়ছে মানিকগঞ্জের শিবালয় উপজেলার পাটুরিয়া ফেরিঘাট এলাকায়। তবে তুলনামূলক চাপ নেই দূরপাল্লা যানবাহনের। কিন্তু সময়ের সঙ্গে পাল্লা দিয়ে দীর্ঘ হচ্ছে নৌ-রুট পারাপারের জন্য ঘাট এলাকায় আগত ব্যক্তিগত ছোট গাড়ির।

শুক্রবার (২৯ এপ্রিল) ভোর থেকে সকাল সোয়া ১০টা পর্যন্ত পাটুরিয়া ফেরিঘাট এলাকায় এমন চিত্র দেখা যায় সরেজমিনে।

পাটুরিয়া ফেরিঘাট এলাকার ৫ নাম্বার ঘাট পন্টুন এলাকায় আলাপকালে ব্যক্তিগত ছোট গাড়ির চালক বাতেন মিয়া বলেন, ঢাকা আরিচা মহাসড়কে এবার কোন ভোগান্তি হয়নি। মহাসড়কের টেপড়া বাস স্ট্যান্ড থেকে পৃথক সড়কে ঘাটে আসার ব্যবস্থা করেছে কর্তৃপক্ষ। ঘাট এলাকায় এক ঘণ্টা অপেক্ষার পর তিনি নৌ-রুট পারাপারের টিকিট হাতে পেয়েছেন বলে মন্তব্য করেন তিনি।

ব্যক্তিগত ছোট এক গাড়ির যাত্রী আনোয়ারা বেগম বলেন, অন্যান্য বারের চেয়ে এবার ঘাট এলাকায় ভোগান্তি কম। মহাসড়কেও কোন কষ্ট হয়নি জানিয়ে কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান তিনি।

পাটুরিয়া ফেরিঘাট এলাকার জিরো পয়েন্টে আলাপ হলে গোল্ডেন লাইন পরিবহনের এক সুপারভাইজার বলেন, দূরপাল্লার গাড়িতে এখনো যাত্রীর বাড়তি চাপ পড়েনি। তবে লোকাল গাড়িতে এবার যাত্রীর চাপ বেশি। বিকেলে থেকে দূরপাল্লার গাড়িতে যাত্রীর চাপ বাড়বে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের ডিজিএম খালেদ নেওয়াজ বলেন, পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে ছোট বড় মিলে মোট ২১টি ফেরি দিয়ে ঈদ যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে। এখনো পর্যন্ত পাটুরিয়া ফেরিঘাট এলাকা পুরোপুরি নিয়ন্ত্রণের মধ্যে রয়েছে। তবে বিকেল থেকে যাত্রী ও যানবাহনের চাপ আরও বাড়তে পারে বলে মন্তব্য করেন তিনি।

সার্বিক বিষয়ে জানতে চাইলে মানিকগঞ্জের পুলিশ সুপার গোলাম আজাদ খান বলেন, ঢাকা আরিচা মহাসড়কের মানিকগঞ্জ জেলার প্রায় ৩৬ কিলোমিটার অংশ ও ঘাট এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ৮ শতাধিক পুলিশ সদস্য কাজ করছে। সব মিলিয়ে এবারের ঈদ যাত্রা নিরাপদ করতে জেলা পুলিশ সজাগ রয়েছে বলে জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর