বগুড়ায় শিয়ালের কামড়ে ২০ জন আহত

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বগুড়া | 2023-09-01 14:53:54

বগুড়ার সারিয়াকান্দিতে শিয়ালের কামড়ে একই গ্রামের কমপক্ষে ২০ জন আহত হয়েছেন। এ ঘটনার পর আতঙ্কে গ্রামবাসী লাঠি হাতে পাহারা দিচ্ছেন।

রোববার ( ৮ মে) সন্ধ্যার পর সারিয়াকান্দি উপজেলার চন্দনবাইশা ইউনিয়নের ঘুঘুমারি গ্রামে শিয়াল কামড়ের ঘটনা ঘটে।

জানা গেছে, রোববার সন্ধ্যার পর ঘুঘুমারি গ্রামের জঙ্গল থেকে বের হয়ে আসা একটি শিয়াল মানুষ দেখলেই তাকে কামড় দিয়ে মুহূর্তের মধ্যে পালিয়ে যায়। কিছুক্ষণ পর আবার আরেক বাড়িতে প্রবেশ করে যাকে যেখানে পাচ্ছে কামড়াতে থাকে।

ঘুঘুমারি মধ্যপাড়া গ্রামের স্কুল ছাত্র মিস্টার রহমান বলেন, রাত সাড়ে ৮টার দিকে পাশের বাড়ির খুকুমনি নামের এক নারীকে শিয়াল কামড়ানোর খবর শুনে তাকে দেখতে যায়।এ সময় অন্ধকারে তার হাতেও কামড় দেয। সন্ধ্যার পর থেকে রাত ৯টা পর্যন্ত ঘুঘুমারি গ্রামের মনির, আফছার প্রাং, শাকিল, আশাসহ কমপক্ষে ২০ জন নারী পুরুষ ও শিশু শিয়ালের কামড়ে আহত হন। এরপর গ্রামবাসী দলবদ্ধ ভাবে লাঠিশোঠা নিয়ে শিয়াল ধরার জন্য বিভিন্ন জঙ্গলে তল্লাশি করেন।

খবর পেয়ে চন্দনবাইশা ইউপি চেয়ারম্যান ঘটনাস্থল পরিদর্শন করেন এবং আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন। এরপর গ্রামবাসী লাঠি হাতে গ্রামে পাহারা বসিয়ে শিয়াল ধরার চেষ্টা করছেন।

সারিয়াকান্দি থানার অফিসার ইনচার্জ( ওসি) মিজানুর রহমান বলেন, খবর পেয়ে পুলিশ সেখানে যান এবং গ্রামবাসী শান্ত থাকার আহবান জানান। উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তার সাথে যোগাযোগ করে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর