ধামরাইয়ে শিয়ালের কামড়ে আহত ৯

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা) | 2023-08-31 13:15:26

ঢাকার ধামরাইয়ে শিয়ালের কামড়ে নারী ও শিশুসহ অন্তত ৯ জন আহত হয়েছেন। তাদের মধ্যে দুই জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

বৃহস্পতিবার (১২ মে) দুপুরে উপজেলার কুল্লা ইউনিয়নের বাড়িগাঁও গ্রামের ঝোপঝাড় থেকে লোকালয়ে এসে পড়ে শিয়াল। এরপর এমন ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

এদিকে, এ ঘটনার পর পুরো এলাকায় ছড়িয়ে পড়েছে শিয়াল-আতঙ্ক। এরই মধ্যে একটি শিয়াল ধরে পিটিয়ে মেরে ফেলেছে গ্রামবাসী। শিয়ালের কামড় থেকে রক্ষা পেতে রাত জেগে পাহারা দিচ্ছেন গ্রামের মানুষেরা।

শেয়ালের কামড়ে আহতরা হলেন- উপজেলার বাড়িগাঁও এলাকার বাহার আলীর স্ত্রী দুলী বেগম (৬০), আব্দুল আওয়ালের স্ত্রী রংমালা (৪২), শাহাজুদ্দিন (৪৫) সুরত আলীর স্ত্রী কাজলী বেগম (৬০), সালাম মোল্লার ছেলে মনির মোল্লা (২৭), দেলোয়ার হোসেনের শিশু ছেলে হৃদয় (৪), সোহেল (২৫), রেদোয়ান (২২) ও সুমন হোসেন (২৫)।

ঘটনার পর আহত শিশুসহ অন্যান্যদের ধামরাই ৫০ শয্যাবিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও মানিকগঞ্জ আধুনিক সদর হাসপাতালে পাঠানো হয়। এদের মধ্যে রংমালা ও কাজলী বেগমের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। তাদের উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

উপজেলা বন কর্মকর্তা মোতালিব আল মোমিন জানান, শিয়াল আক্রমণের খবর পেয়েই তিনি সরেজমিনে গিয়ে পুরো এলাকা পর্যবেক্ষণ করেছেন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, আক্রমণ করা শিয়ালটি পাগলা ছিল। স্থানীয়রা ওই শিয়ালটিকে মেরে ফেলেছে।

এ ব্যাপারে ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হোসাইন মোহাম্মদ হাই জকী জানান, আহতদের সুচিকিৎসা নিশ্চিত করার নির্দেশনা দেওয়া হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর