বরগুনায় ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়েছে ২ শতাধিক দোকান

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরগুনা | 2023-08-28 03:19:29

বরগুনায় ভয়াবহ অগ্নিকাণ্ডে দুই শতাধিক দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ১০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে আশঙ্কা করছেন ব্যবসায়ীরা।

মঙ্গলবার (১৭ মে) রাত সাড়ে ১১টার দিকে শহরের প্রাণকেন্দ্রে পৌর সুপার মার্কেটে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের আটটি ইউনিট দুই ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ১৭ মে রাত সাড়ে ১১টার দিকে পৌর সুপার মার্কেটের একটি জাল ও সুতার দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে এই আগুন আশপাশের প্রসাধনী ও গার্মেন্টসের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের বরগুনা স্টেশনের কয়েকটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে। পরে পটুয়াখালী থেকে আরও কয়েকটি ইউনিট এসে প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে নেয়। এই অগ্নিকাণ্ডে ২ শতাধিক দোকান পুড়ে ছাই হয়ে গেছে ও প্রায় ১০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ব্যবসায়ীদের।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন বরগুনার জেলা প্রশাসক, উপজেলা চেয়ারম্যান ও পৌর মেয়র।

বরগুনা জেলা প্রশাসক হাবিবুর রহমান বলেন, আমি খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যায়। ফায়ার সার্ভিস কর্মীরা দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।তবে কি পরিমাণ ক্ষতি হয়েছে তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

ফায়ার সার্ভিস বরগুনা ও পটুয়াখালীর সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক জাকির হোসেন বলেন, বরগুনা ও পটুয়াখালীর মোট আটটি ইউনিট কাজ করে আগুন নিয়ন্ত্রণে এনেছে। আগুনের সূত্রপাত জানতে তদন্ত কমিটি করা হবে। তদন্ত কমিটির মাধ্যমে ক্ষতির পরিমাণ ও এর সূত্রপাত জানা যাবে।

এ সম্পর্কিত আরও খবর