মোংলায় জেলি পুশকৃত চিংড়ি জব্দ

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মোংলা (বাগেরহাট) | 2023-08-21 04:20:58

মোংলা কোস্ট গার্ড পশ্চিম জোন সদর দফতরের আওতাধীন রুপসা স্টেশনের অভিযানে ৬ হাজার ৫০ কেজি জেলি পুশকৃত চিংড়ি জব্দ করা হয়েছে।

বাংলাদেশ কোস্ট গার্ড সদর দফতরের (ঢাকা) মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার লাবিব উসামা আহমাদুল্লাহ্ জানান, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার (১৭ মে) সন্ধ্যা ৭টার দিকে মোংলা কোস্ট গার্ড পশ্চিম জোনের অধীনস্থ রুপসা স্টেশনের সদস্যরা খুলনার রুপসার খান জাহান আলী টোল প্লাজা এলাকায় অভিযান চালান। এসময় অভিযানকারীরা ওই এলাকায় একটি ট্রাক থেকে ৬ হাজার ৫০ কেজি জেলি পুশকৃত চিংড়ি জব্দ করেন। পুশকৃত চিংড়িসহ দুই ব্যক্তিকে আটক করে কোস্ট গার্ড সদস্যরা।

আটককৃতরা হলেন- সাতক্ষীরা সদরের উত্তর কাঠিয়া গ্রামের আব্দুর রহমান (৩৫) ও মানিকতলার ফারুক গাজী (২০)। জব্দকৃত এ মাছ ওই ট্রাকে বাজারজাত করার জন্য চট্টগ্রামে পাঠানো হচ্ছিল।

জেলি পুশকৃত চিংড়ি জব্দের ঘটনায় আটককৃত ওই দুই ব্যক্তিকে নগদ ৩০ হাজার টাকা, মেসার্স সাব্বির ট্রান্সপোর্টকে (সাতক্ষীরা) ৫০ হাজার টাকা, মেসার্স যমুনা জাফর ফিসকে (সাতক্ষীরা) ২৫ হাজার ও মেসার্স মনোয়ারা জাফর ফিসকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া জব্দকৃত ৬ হাজার ৫০ কেজি জেলি পুশকৃত চিংড়ি এফআইকিউসি প্রতিনিধির উপস্থিতিতে মাটিতে পুঁতে বিনষ্ট করা হয়।

এ কোস্ট গার্ড কর্মকর্তা আরো বলেন, অপদ্রব্য মিশ্রিত জেলি পুশকৃত চিংড়ি দিয়ে আর্ন্তজাতিক বাজারেই শুধু দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করা হচ্ছে না, বরং দেশের বাজারে বিক্রি করার মাধ্যমে এদেশের জনসাধারণকে অপদ্রব্য খাওয়ানো হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর