রাজবাড়ী শিশু সংসদের প্রধান পৃষ্ঠপোষক হলেন ডা.তারান্নুম

, জাতীয়

সোহেল মিয়া, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2023-08-25 20:23:49

রাজবাড়ীর সামাজিক ও স্বেচ্ছাসেবক সংগঠন রাজবাড়ী শিশু সংসদের আজীবন প্রধান পৃষ্ঠপোষক হিসাবে নির্বাচিত হয়েছেন ডা. সৈয়দা সুরাইয়া তারান্নুম। তিনি ৩৮তম বিসিএসের পররাষ্ট্র ও ৩৯তম বিসিএস’র স্বাস্থ্য ক্যাডার। বর্তমানে ডা. সৈয়দা সুরাইয়া তারান্নুম পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহকারী সচিব হিসাবে কর্মরত আছেন।

বুধবার (১৮ মে) দুপুরে ডা. সৈয়দা সুরাইয়া তারান্নুমের আজীবন প্রধান পৃষ্ঠপোষক হওয়ার বিষয়টি বার্তা২৪.কমকে নিশ্চিত করেছেন সংগঠনটির প্রতিষ্ঠাতা ও প্রধান উপদেষ্টা ৩৬তম বিসিএসের প্রশাসন ক্যাডার আমিনুল ইসলাম বুলবুল।

তিনি বার্তা২৪.কমকে বলেন, রাজবাড়ী শিশু সংসদ একটি অরাজনৈতিক সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন। ২০০৩ সাল থেকে সংগঠনটির যাত্রা শুরু। দীর্ঘ দেড় যুগ ধরে সংগঠনটি তার সাধ্যমতো রাজবাড়ীর অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে মানবসেবা করে যাচ্ছে। অসহায়, দরিদ্র ও মেধাবী ছাত্র-ছাত্রীদের পাশে দাঁড়ানো এবং শিক্ষা উপকরণ বিতরণ করা, ফ্রি ব্লাড গ্রুপিং নির্ণয় এবং স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, বাল্যবিবাহ প্রতিরোধ এবং বাল্যবিবাহের কুফল সম্পর্কে ভ্রাম্যমাণ ক্যাম্পেইন ও লিফলেট বিতরণ, বন্যার্ত মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ, বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজনসহ বিভিন্ন সামাজিক কর্মকাণ্ড পরিচালনা করে থাকে সংগঠনটি।

এ সময় তিনি আরো বলেন, রাজবাড়ী শিশু সংসদ যাতে আরো বেশি করে সামাজিক কার্যক্রম পরিচালনা করতে পারে সেজন্য সংগঠনটি ডা. সৈয়দা সুরাইয়া তারান্নুমকে আজীবন প্রধান পৃষ্ঠপোষক করা হয়েছে। আমরা মনেপ্রাণে বিশ্বাস করি তিনি রাজবাড়ী শিশু সংসদকে আরো গতিশীল করে তুলবেন।

ডা. সৈয়দা সুরাইয়া তারান্নুম বার্তা২৪.কমকে বলেন, রাজবাড়ী শিশু সংসদ আর্তমানবতার সেবায় কাজ করে। বিষয়টি আমার কাছে খুবই মানবিক মনে হয়েছে। নিজেকে মানবিক কাজে সম্পৃক্ত করতে পারব এই জন্য আমি সংগঠনটির সদস্যদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

ডা. সৈয়দা সুরাইয়া তারান্নুম ফরিদপুরের ভাঙ্গায় জন্মগ্রহণ করেন এবং ফরিদপুর মেডিকেল কলেজের শিক্ষার্থী ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর