বদির স্থগিতের আবেদন খারিজ, মামলা চলবে

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 23:58:50

সম্পদের তথ্য গোপন ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের করা মামলা স্থগিত চেয়ে কক্সবাজারের সাবেক সংসদ সদস্য আব্দুর রহমান বদির করা আবেদন সরাসরি খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে এক বছরের মধ্যে নিম্ন আদালতকে বিচার শেষ করার নির্দেশ দেয়া হয়েছে। ফলে দুদকের করা অবৈধ সম্পদের মামলার কার্যক্রম চলতে আর কোনো বাধা নেই।

রোববার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী রফিকুল ইসলাম সোহেল, দুদকের পক্ষে ছিলেন মো. খুরশীদ আলম খান। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

দুদকের আইনজীবী জানিয়েছেন, হাইকোর্টের এমন আদেশের পর ওই মামলায় বিচারিক আদালতে সাক্ষ্যগ্রহণ কার্যক্রম চালাতে আর বাধা নেই। এর আগে এই মামলায় অভিযোগ গঠন বাতিল চেয়ে বদির করা আবেদন গত ১৮ জানুয়ারি উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দেন অপর একটি বেঞ্চ। একই সঙ্গে বিচারিক আদালতে মামলাটি দ্রুত নিষ্পত্তি করতে নির্দেশ দেন।

প্রসঙ্গত, ৫৬ লাখ ১১ হাজার ৫০০ টাকার সম্পদ গোপন ও ৭৯ লাখ ৩৭ হাজার ৭৯৭ টাকা জ্ঞাত আয় বর্হিভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০০৭ সালের ১৭ ডিসেম্বর আব্দুর রহমান বদির বিরুদ্ধে মামলা করেছিল দুদক। দীর্ঘদিন স্থগিত থাকার পর মামলাটির কার্যক্রম ২০১৭ সালে সচল হয়।

এ সম্পর্কিত আরও খবর