শিক্ষকের চুরি যাওয়া পেনশনের ১০ লাখ টাকা উদ্ধার, আটক ২

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ফরিদপুর | 2023-08-26 01:17:18

ফরিদপুরের বঙ্গবন্ধু স্কয়ার থেকে চুরি যাওয়া শিক্ষকের ১০ লাখ টাকা উদ্ধার করেছে পুলিশ। এঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে দুই জনকে আটক করা হয়েছে।

সোমবার (২৩ মে) দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে এ কথা জানান অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা।

আটককৃতরা হলেন, ফরিদপুরের কোতোয়ালি থানার ডোমরাকান্দি এলাকার মো. জাহাঙ্গীর ইসলাম ও কবিরপুর গ্রামের মো. আবুল হোসেন মোল্লা।

পুলিশ জানায়, গত ৮ মে ফরিদপুরের মধুখালী উপজেলার মির্জাকান্দি এলাকার অবসরপ্রাপ্ত স্কুলশিক্ষক মো. হাতেম মোল্লার পেনশনের ১০ লাখ টাকা জেলার প্রধান ডাকঘর থেকে তুলে নিয়ে যাওয়ার সময় শহরের বঙ্গবন্ধু স্কয়ার থেকে চুরি যায়। এঘটনায় গত ৯ মে কোতোয়ালি থানায় মামলা হয়। সিসি ক্যামেরা দেখে এসআই শামীম হাসান ও মাসুদ ফকিরের নেতৃত্বে পুলিশের একটি দল তথ্য প্রযুক্তির সহায়তায় তিনজনকে সনাক্ত করে। পরে ২২ মে দিবাগত সাড়ে ১২টার দিকে ডোমরাকান্দি এলাকায় অভিযান চালিয়ে জাহিদুল ইসলাকে আটক করে। পরে তার দেওয়া তথ্যমতে কবিরপুরের আবুল হোসেনকে আটক করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা আরও জানান, এই চক্রের তিন সদস্য বিভিন্ন ব্যাংক ও জেলার প্রধান ডাকঘরে ওঁৎ পেতে থাকে এবং কেউ বেশি অংকের টাকা তুললে তার পিছু নেয়, অতঃপর সুবিধাজনক স্থান থেকে সেই টাকা চুরি বা ছিনিয়ে নেয়।

এ সম্পর্কিত আরও খবর