মানিকগঞ্জে স্বেচ্ছাসেবকলীগের নবগঠিত কমিটি বাতিলের দাবিতে মশাল মিছিল

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মানিকগঞ্জ | 2023-09-01 15:42:58

মানিকগঞ্জে স্বেচ্ছাসেবক লীগের নব-গঠিত কমিটি ঘোষণার প্রতিবাদে মশাল মিছিল ও বিক্ষোভ করেছে সংগঠনের পদবঞ্চিত নেতাকর্মীরা। খুব দ্রুত সময়ের মধ্যে এই কমিটি বাতিল করে যোগ্য নেতাকর্মী নিয়ে নতুন কমিটির দাবি জানান তারা।

মঙ্গলবার(২৪ মে) সন্ধ্যা ৭ টার দিকে জেলা শহরের শহীদ স্মৃতিফলকের সামনে থেকে এই মশাল ও বিক্ষোভ মিছিল বের করা হয়।

জেলা স্বেচ্ছাসেবক লীগের নবগঠিত কমিটি গঠনের একদিন যেতে না যেতেই সংগঠনের পদবঞ্চিত নেতাকর্মীরা নতুন কমিটির সাধারণ সম্পাদক আবুল বাশারকে মাদক সম্রাট আখ্যা দিয়ে নতুন কমিটি ঘোষণার প্রতিবাদে স্লোগান দেন বিক্ষোভকারীরা।

বিক্ষোভ সামবেশে জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রফিকুল ইসলাম চৌধুরী রানা বলেন, জননেত্রী শেখ হাসিনা কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ গঠিত করেছেন সাবেক ছাত্রনেতা দিয়ে। স্বেচ্ছাসেবক লীগের গঠনতন্ত্রেও উল্লেখ আছে, সাবেক ছাত্রনেতাদের দিয়ে কমিটি গঠন করতে হবে।

কিন্তু মানিকগঞ্জ জেলার স্বেচ্ছাসেবক লীগের নবগঠিত কমিটিতে জেলার সাবেক ছাত্র নেতাদের বাদ দিয়ে করা হয়েছে। যে কখনো ছাত্রলীগ করে নাই, কোনো ইউনিটের দায়িত্বও পালন করে নাই তাঁকে জেলার স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক করা হয়েছে। স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির কাছে এই কমিটি বাতিলের দাবি করেন তিনি।

জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এনামুল ইসলাম সাকিব বলেন, জেলা স্বেচ্ছাসেবক লীগের নতুন কমিটির মধ্যে অযোগ্য ব্যক্তিকে সম্পৃক্ত করা হয়েছে। তাঁকে প্রত্যাহার করা না হলে আমরা রাজপথ ছাড়বো না।

বিক্ষোভ সমাবেশ চলাকালে পদবঞ্চিতদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা যুবলীগের সাবেক যুব ও ক্রীড়া সম্পাদক সেলিম পারভেজ, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রফিকুল ইসলাম চৌধুরী রানা, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সাদিকুল ইসলাম সোহা, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এনামুল হক রুবেল, জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এনামুল ইসলাম সাকিব প্রমুখ।

মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে প্রেসক্লাবের সামনে এসে শেষে হয়। এসময় শহরের প্রধান সড়ক অবরোধ করে অবৈধ কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ করে নেতাকর্মীর।

উল্লেখ্য, সোমবার(২৩ মে) রাতে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু মানিকগঞ্জ জেলা স্বেচ্ছাসেবকলীগের কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেছেন। কমিটিতে  আবু বকর সিদ্দীক খাঁন তুষারকে সভাপতি ও মো. আবুল বাশারকে সাধারণ সম্পাদক করা হয়েছে। আগামী এক মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা হবে।

এর আগে ২০০৩ সালের শাহ লিয়াকত আলী ভান্ডারীকে সভাপতি ও হাবিবুর রহমান সেন্টুকে সাধারণ সম্পাদক করে ৭১ বিশিষ্ট জেলা স্বেচ্ছাসেবক লীগের কমিটি গঠন করা হয়। ওই কমিটির মেয়াদ শেষে হলে নতুন করে কোন কমিটি গঠন হয়নি।

দীর্ঘ ১৯ বছর পর মানিকগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর