সশস্ত্র বাহিনীর দেড়শো সাবেক কর্মকর্তার সরকারের সঙ্গে একাত্মতা প্রকাশ

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 01:42:17

সশস্ত্র বাহিনীর দেড় শতাধিক অবসরপ্রাপ্ত কর্মকর্তা আনুষ্ঠানিকভাবে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার ও মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তির সঙ্গে একাত্মতা ঘোষণা করেছেন।

মঙ্গলবার (২৭ নভেম্বর) বিকেলে গণভবনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সঙ্গে দেখা করে তারা এই একাত্মতা প্রকাশ করেছেন।

জানা গেছে, এদিন বিকেল ৪টা ২০ মিনিটে অনুষ্ঠানস্থল ব্যাংকুয়েট হলে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে গণভবনে পৌঁছান ১৫০-এর অধিক উচ্চপদস্থ অবসরপ্রাপ্ত সামরিক অফিসার। অবসরপ্রাপ্ত সামরিক অফিসাররা প্রধানমন্ত্রী ও তার দলের পাশে থাকতে চান। আগামী নির্বাচনী বাধা পার হতে তাদের পক্ষ থেকে সামগ্রিক সহায়তা আশ্বাস দেয়া হয় প্রধানমন্ত্রীকে।

বৈঠকে উপস্থিত আছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য অবসরপ্রাপ্ত কর্নেল ফারুক খান, যুগ্ম সম্পাদক আবদুর রহমান,  সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা তারিক আহমেদ সিদ্দিকী প্রমুখ।

এর আগে অবসরপ্রাপ্ত সামরিক অফিসাররা গ্রুপে ভাগ হয়ে শেখ হাসিনাকে ফুলের তোড়া দিয়ে তার হাতকে শক্তিশালী করার প্রত্যয় ব্যক্ত করেন।

একাত্মতা ঘোষণা করা সশস্ত্র বাহীনির সদস্যদের মধ্যে উল্লেখযোগ্য হলেন, ব্রিগেডিয়ার জেনারেল নাসির উদ্দিন আহমেদ, মেজর জেনারেল জি এইচ মোর্শেদ খান, লেফটেন্যন্ট কর্ণেল সাইফুল হক, লেফটেন্যান্ট কর্ণেল খালিদ আযম, মেজর জেনারেল কাজী আশফাক, ব্রিগেডিয়ার জেনারেল এম এইজ সাদেক, মেজর মহসিন সিকদার, ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ আলী মন্ডল, মেজর জেনারেল মোহাম্মদ আলী, মেজর জেনারেল শিকদার মো. শাহাবুদ্দীন, ব্রিগেডিয়ার জেনারেল মো. মাহমুদুল হক প্রমুখ। 

এ সম্পর্কিত আরও খবর