বার্জার মিঃ এক্সপার্ট  ড্যাম্প গার্ডের মাধ্যমে বর্ষায় নিশ্চিত থাকুক আপনার বাড়ি

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 23:37:01

ক্যালেন্ডারের পাতায় শেষ হয়ে আসছে গ্রীষ্মের খরতাপের দিনগুলো। কখনও ঝিরিঝিরি, কখনও বা রীতিমতো বজ্রপাতের সাথে বৃষ্টির ছাঁট এরই মধ্যে জানান দিচ্ছে – প্রকৃতিতে বর্ষা আসন্ন। শত ব্যস্ততার মাঝেও জানালার কাঁচে বৃষ্টির ফোঁটা দেখে আবেগী হয়ে ওঠা বাঙালির জীবনে বর্ষা মানেই ধোঁয়া ওঠা গরম চায়ের সাথে মুড়িভাজা, খাবার টেবিলে খিচুড়ির সাথে কাঁচা লেবুর টুকরো আর মিউজিক প্লেয়ারে কবিগুরুর অনন্য সব সুর-সৃষ্টির মত নানান অনুষঙ্গের সমন্বয়। বর্ষা তাই আমাদের জন্য কেবল একটি ঋতুই নয়, চিরায়ত আড্ডা-গল্পের স্মৃতিকাতরতা কিংবা হালের ইন্সটা-স্টোরিতে টিনের চালে বৃষ্টির শব্দের মুখরতাকে উদযাপনের বিশেষ উপলক্ষও বটে!

তবে কয়েক কোটি নাগরিকের ঘনবসতিপূর্ণ শহরতলিগুলোতে বর্ষা যে কেবল আনন্দ আর মুগ্ধতাই নিয়ে আসে– এমনটা ভাবা সমীচীন হবে না। অবিরাম বৃষ্টির ফলে জলাবদ্ধতা, যার ফলস্বরূপ জনজীবনে দূর্ভোগ, ডেঙ্গুর মত রোগের বিস্তারসহ নানা সমস্যাও নাগরিক জীবনে বর্ষার আরেকটি চেহারা তুলে ধরে। একটানা বৃষ্টিতে প্রায়ই ক্ষতিগ্রস্ত হয় ভাসমান মানুষদের ঘরবাড়ি ও সাধারণ জীবনযাপন। আর এমন ক্ষতি থেকে পুরোপুরি রেহাই পায় না আপাতদৃষ্টিতে ‘নিরাপদে’ অবস্থান করা উঁচুতলার উচ্চ কিংবা মধ্যবিত্ত মানুষেরাও।

বৃষ্টির পানি বাসা-বাড়ির দেয়ালকে ভেজা এবং স্যাঁতস্যাঁতে করে তোলে, যা বসবাসের জন্য যেমন অস্বস্তিকর, তেমনি অস্বাস্থ্যকরও হয়ে উঠতে পারে। ভৌগোলিক অবস্থানগত কারণে, অর্থাৎ সমুদ্র উপকূলবর্তী ও নদীমাতৃক দেশ হিসেবে বাংলাদেশের আবহাওয়া স্বাভাবিকভাবেই আর্দ্র এবং নোনা হয়ে থাকে, যা সাধারণ নিয়মে তৈরি ইট-সিমেন্টের দেয়াল ও দেয়ালের রঙের ওপর নেতিবাচক প্রভাব ফেলতে সক্ষম। বর্ষার স্যাঁতস্যাঁতে আবহাওয়ায় বাড়ির যেকোনো ধরণের ছোট-বড় লিকেজ ও তা থেকে চুইয়ে আসা পানি এই সমস্যাকে আরো প্রকট করে তুলতে পারে।

অস্বাস্থ্যকর পরিবেশ তৈরির পাশাপাশি বাইরের ভেতরের বা বাইরের দেয়ালের ড্যাম্পনেস বাড়ির নান্দনিকতাকেও ক্ষতিগ্রস্থ করে। তাই সচেতন গৃহী মাত্রই তার পরিশ্রমের অর্থে নির্মিত বাড়ির দেয়ালের সুরক্ষায় সহজ ও স্থায়ী সমাধান খোঁজ করেন। বাজারে এমনই এক সহজ সমাধানের পণ্য – বার্জার মিঃ এক্সপার্ট ড্যাম্প গার্ড।

বার্জার মিঃ এক্সপার্ট ড্যাম্প গার্ডের প্রাথমিক বৈশিষ্ট্য হল – এটি পানি প্রতিরোধী, অর্থাৎ দেয়ালে পানির লিকেজ থেকে সম্ভাব্য সবধরণের ড্যাম্পের সমস্যা থেকে এটি মুক্তি দিতে পারে। পানি নিরোধী হওয়ার ফলে এটি অ্যালগি, ফাঙ্গাস ও নোনা ধরার মত সমস্যা সমাধানেও বেশ কার্যকর। পাশাপাশি হেয়ারলাইন ক্র্যাকস জোড়া লাগাতেও ব্যবহৃত হয় বার্জারের মিঃ এক্সপার্ট ড্যাম্প গার্ড।

সহজ ও ঝামেলাহীন ব্যবহারবিধির কারণে যে কেউই নিজেরা এটি কিনে এনে ঘরের দেয়ালে ব্যবহার করতে পারবেন। আলাদাভাবে প্রাইমার বা টপকোট প্রয়োগ ছাড়াই মিঃ এক্সপার্ট ড্যাম্প গার্ড ব্যবহার করা যায়। সেই সাথে ৩ বছরের ওয়ারেন্টি থাকায় ব্যবহারের পরবর্তী ৩ বছর পর্যন্ত দেয়ালে ড্যাম্প সম্পর্কিত যেকোনো সমস্যায় বার্জার দেবে বিনামূল্যের পেইন্ট রিপ্লেসমেন্ট সুবিধা।

ভেজা আর স্যাঁতস্যাঁতে দেয়ালের টেনশন ভুলে তাই আপনিও উপভোগ করতে পারেন এই বর্ষার ঝুম বৃষ্টির দিনগুলো। দারুণ ওয়াটারপ্রুফিং প্রপার্টি, অ্যাল্কালি এবং অ্যাফ্লুরোসেন্স প্রতিরোধী ক্ষমতা ও আল্ট্রা ভায়োলেট (ইউভি) প্রটেকশন সুবিধা নিয়ে আসা বার্জার মিঃ এক্সপার্ট ড্যাম্প গার্ড আপনার দেয়ালকে রাখবে দীর্ঘদিনের জন্য উজ্জ্বল ও আকর্ষণীয়। তাছাড়া বার্জারের সকল আউটলেটে এই পণ্যটি পাওয়া যাচ্ছে হাজারেরও বেশি রঙে, তাই বাড়ির ও বাড়ির বাসিন্দাদের সুস্বাস্থ্য নিশ্চিত করতে গিয়ে পছন্দসই রঙের প্রশ্নেও আপোষ করার কোনো প্রয়োজন পড়ে না!

এ সম্পর্কিত আরও খবর