রাজশাহীর দুই ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী | 2023-08-21 04:25:01

স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনা মোতাবেক রাজশাহীতেও ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে অভিযান শুরু হয়েছে। বেঁধে দেওয়া ৭২ ঘণ্টা সময়ের শেষ দিন রোববার রাজশাহীর বিভিন্ন উপজেলা ও মহানগর এলাকায় অভিযান পরিচালিত হয়। এরমধ্যে মহানগর এলাকায় অভিযানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরকে নিয়ে অভিযান চালিয়েছে সিভিল সার্জনের কার্যালয়।

অভিযানে দুটি ডায়াগনস্টিক সেন্টারকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ, সহকারী পরিচালক (মেট্রো) ওসমান গনী ও জেলা সিভিল সার্জনের প্রতিনিধি ডা. আব্দুর রাকিব ও জেলা স্যানিটারি ইন্সপেক্টর শহিদুল ইসলাম এ অভিযান চালান।

হাসান-আল-মারুফ জানান, মেয়াদ উত্তীর্ণ রিএজেন্ট ব্যবহার করার অপরাধে অভিযানে ঘোষপাড়া মোড় এলাকার ‘মেট্রো ডায়াগনস্টিক সেন্টার’কে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ ছাড়া ধার্যকৃত মূল্যের চেয়ে বেশি টাকা আদায় করা ও মেয়াদ উত্তীর্ণ রিএজেন্ট ব্যবহার করার অপরাধে সিপাইপাড়া এলাকার লাইফ সাইন ল্যাব অ্যান্ড ইমেজিং সেন্টারকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর