চমকহীন প্রার্থী কিশোরগঞ্জ বিএনপিতে

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-10 06:31:49

কিশোরগঞ্জের ৬টি সংসদীয় আসনে ধানের শীষের প্রার্থী হিসেবে দলীয় মনোনয়নের চিঠি দিয়েছে বিএনপি।

মঙ্গলবার (২৭ নভেম্বর) দুপুরে বিএনপি চেয়ারপারসনের গুলশানের কার্যালয় থেকে মনোনয়নপ্রাপ্ত নেতাদের চিঠি হস্তান্তর করা হয়।

কিশোরগঞ্জ বিএনপির প্রার্থী মনোনয়নে নেই কোনো চমক। উল্টো কোনো কোনো আসনে দ্বন্দ্বের আভাস পাওয়া গেছে। মিশ্র প্রতিক্রিয়াও দেখা গেছে কর্মী-সমর্থকদের মধ্যে। বিশেষ করে, ত্যাগী ও তৃণমূল সংশ্লিষ্ট নেতা শহীদুজ্জামান কাকনকে বিকল্প প্রার্থী করায় কিশোরগঞ্জ-২ আসনে ক্ষোভের সঞ্চার হয়েছে।

কিশোরগঞ্জ জেলার ছয়টির মধ্যে চারটিতেই একাধিক প্রার্থীকে ধানের শীষের প্রাথমিক মনোনয়নের চিঠি দেওয়ায় বিভ্রান্তি দেখা দিয়েছে। কে হবেন মূল প্রার্থী, তা নিয়ে সৃষ্টি হয়েছে অস্পষ্টতা।

কিশোরগঞ্জ-১ (সদর-হোসেনপুর) আসনে মনোনয়ন পেয়েছেন সাবেক ঢাকা বিভাগীয় স্পেশাল জজ, বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম খান চুন্নু। এ আসন থেকে কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মো. শরীফুল ইসলাম শরীফকেও প্রার্থী রাখা হয়েছে।

কিশোরগঞ্জ-২ (কটিয়াদি-পাকুন্দিয়া) আসনে মনোনয়ন পেয়েছেন নানা কারণে আলেচিত মেজর (অব.) আখতারুজ্জামান রঞ্জন। এখানে জেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক, সাবেক ছাত্রদল নেতা শহীদুজ্জামান কাকনকেও প্রার্থী রাখা হয়েছে। আবার দলে ফেরা মেজর রঞ্জনের বহু আগে থেকেই কাকন বিএনপির স্থানীয় রাজনীতি ধরে রেখেছিলেন। তাকে বিকল্প প্রার্থী করায় সংগঠনে অসন্তোষ দেখা দিয়েছে।

কিশোরগঞ্জ-৩ (করিমগঞ্জ-তাড়াইল) থেকে মনোনয়ন পেয়েছেন জেলা বিএনপির সহ-সভাপতি অ্যাডভোকেট জালাল মোহাম্মদ গাউস। যদিও এখানে সাবেক মন্ত্রী ও মামলার কারণে বিদেশে অবস্থানকারী ড. ওসমান ফারুক কথাও বলা আছে। কিন্তু তার প্রার্থী হওয়ার সম্ভাবনা নেই।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট মো. ফজলুর রহমান কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিটামন-অষ্টগ্রাম) আসনে দলীয় মনোনয়ন পেয়েছেন। এ আসনে আওয়ামী লীগের প্রার্থী দু’বারের সংসদ সদস্য প্রেসিডেন্টপুত্র রেজওয়ান আহাম্মদ তৌফিকের বিরুদ্ধে লড়তে হবে তাকে। ইতিপূর্বে এ আসনে বার বার নির্বাচন করে পরাজিত হন তিনি। দলের বিজয়ের রেকর্ড তৈরির জন্য নতুন ও তরুণ প্রার্থী দেওয়ার দাবি ছিল। এ আসনে মাত্র একবার বিজয় অর্জনকারী বিএনপির ফরহাদ আহমদ কাঞ্চনের পুত্রকে দলীয় প্রার্থী করার চাপ ছিল তৃণমূলের নেতা-কর্মীদের।

কিশোরগঞ্জ-৫ (বাজিতপুর-নিকলি) আসনে মনোনয়ন পেয়েছেন বিএনপির কেন্দ্রিয় কার্যনির্বাহী কমিটির সদস্য শেখ মুজিবুর রহমান ইকবাল। এ আসন থেকে প্রয়াত সংসদ সদস্য মুজিবুর রহমান মঞ্জুর ছেলে মাহমুদুর রহমান উজ্জলকেও প্রার্থী রাখা হয়েছে। তবে জোটের পক্ষে শেষ পর্যন্ত প্রার্থী হবেন পূর্ব পাকিস্তানের সাবেক গভর্নর আবদুল মোনেম খানের জেষ্ঠ্যপুত্র, বাংলাদেশ মুসলিম লীগের সভাপতি কামরুজ্জামান খসরু- এমনটিই এলাকায় প্রচার পেয়েছে।

কিশোরগঞ্জ-৬ (ভৈরব-কুলিয়ারচর) আসনে মনোনয়ন পেয়েছেন জেলা বিএনপি সভাপতি মো. শরীফুল আলম।

এ সম্পর্কিত আরও খবর