সীতাকুণ্ডে ডিপোতে আগুন, মালিকপক্ষের হদিস নেই!

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2023-08-30 06:29:08

সীতাকুণ্ডের বিএম ডিপোতে বিস্ফোরণের পর থেকে মালিকপক্ষের কারো হদিস পাচ্ছে না ফায়ার সার্ভিসের কর্মীরা। ফলে কোথায় কি ধরনের কেমিকেল আছে তার সন্ধান না পাওয়ায় আগুন নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হচ্ছে ফায়ার সার্ভিসের।

রোববার (৫ জুন) ভাটিয়ারির বিএম ডিপোতে ঘটনাস্থল পরিদর্শন শেষে ফায়ার সার্ভিসের মহাপরিচালক  বিগ্রেডিয়ার জেনারেল মাইন উদ্দিন এসব কথা বলেন।

মাইন উদ্দিন বলেন, রাত ৯টা ২৫ মিনিটে আগুন লাগে। সারারাত আমাদের টিম কাজ করেছে। সবশেষ চট্টগ্রাম, ফেনী, লক্ষীপুর, কুমিল্লা, বান্দরবানের ২৫টি ইউনিট এখন কাজ করছে। সকাল সাড়ে ৭টায় আগুন কিছুটা নিয়ন্ত্রণে আসে। তবে এখনও আগুন জ্বলছে। এখনও কনটেইনার বিস্ফোরণ হচ্ছে।

ফায়ারের মহাপরিচালক বলেন, এখন পর্যন্ত ২শ জন আহত ও ১৫ জন মারা গেছেন। আহত ফায়ার কর্মীরা সিএমএইচে চিকিৎসাধীন আছেন। আমাদের সাথে সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং টিম কাজ করছেন। যেহেতু কেমিক্যাল পণ্য তাই আগুন নিয়ন্ত্রণে আনতে সময় লাগবে।

তিনি বলেন, আগুন নিয়ন্ত্রণে আনতে ঢাকা থেকে প্রশিক্ষিত টিম আসছে। তারা এখন পথে রয়েছে। আমরা বুঝতে পারছি না কোথায় কি পরিমাণে কেমিক্যাল পণ্য আছে। তাই দেরি হচ্ছে। তবে আগুন যেন ছড়িয়ে না পরে আমরা সেদিকে খেয়াল রাখছি।

এ সম্পর্কিত আরও খবর