মিরসরাইয়ে ট্রেন-ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ১

, জাতীয়

উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মিরসরাই (চট্টগ্রাম) | 2023-08-25 08:18:58

মিরসরাইয়ের বারইয়ারহাট রেলক্রসিংয়ে ট্রেনের সঙ্গে ড্রাম ট্রাকের মুখোমুখি সংঘর্ষে মো. মোরছালিন (১৯) নামের ট্রাকের এক হেলপার নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন ট্রাকের ড্রাইভার।

মঙ্গলবার (২১ জুন) রাত দেড়টায় ঢাকামুখী আপ লেইনে তূর্ণা নিশিতা এক্সপ্রেস ও বারইয়ারহাটমুখী বালুভর্তি ড্রাম ট্রাকের সংঘর্ষে এই ঘটনা ঘটে।

নিহত মোরছালিন লক্ষ্মীপুর জেলা সদরের আন্দারমানিক এলাকার শামসুল আলমের পুত্র। আহত ট্রাক চালক শাহ আলম (৪০) লক্ষ্মীপুর পৌরসভার ২নং ওয়ার্ড বাঞ্চনগর গ্রামের সুজা মিয়ার পুত্র। তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা নেওয়া হয়েছে।

স্থানীয়রা বলেন, ঘটনার সময় গেইটম্যান মো. আনোয়ার হোসেন তার রুমে ঘুমাচ্ছিলেন। তার জন্য এই দুর্ঘটনা ঘটে। সে প্রায় সময় ঘুমে থাকে।

সীতাকুণ্ড রেলওয়ে ফাঁড়ির ইনচার্জ এসআই খোরশেদ আলম বলেন, বুধবার রাত দেড়টায় বারইয়ারহাট রেলক্রসিং এলাকায় চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকামুখী লাইনে তূর্ণা নিশিতা এক্সপ্রেসের সাথে করেরহাট থেকে আসা বালু বোঝায় একটি ড্রাম ট্রাকের সংঘর্ষ ঘটে। এতে ট্রাকের চালক ও হেলপার গুরুতর আহত হয়। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ৩টার সময় হেলপার মোরছালিনের মৃত্যু হয় হয়।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্ত শেষে লাশ পরিবারকে বুঝিয়ে দেওয়া হবে। এছাড়া চালক শাহ আলমের অবস্থা গুরুতর হওয়ায় তাকে প্রাথমিক চিকিৎসা শেষে ঢাকা প্রেরণ করা হয়েছে।

তিনি আরও বলেন, ঘটনাস্থলে যাওয়ার পর স্থানীয়রা অভিযোগ করেন ট্রেন চলাচলের সময় গেইটবার না ফেলে গেটম্যান আনোয়ার হোসেন ঘুমে ছিলো। ফলে এই দুর্ঘটনা ঘটে। তার বিরুদ্ধে আনীত অভিযোগ তদন্ত করে প্রশাসনিক ব্যবস্থা নেওয়া হবে। এ ঘটনায় চট্টগ্রাম রেলওয়ে থানায় মামলার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। ট্রেন কিংবা যাত্রীদের কোন ক্ষতি হয়নি। ট্রেনটি নিরাপদে ঢাকা পৌঁছেছে।

এ সম্পর্কিত আরও খবর