ময়মনসিংহ সদরে লড়বেন দুই হেভিওয়েট রওশন-জাহিদ

ময়মনসিংহ, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 08:12:24

ময়মনসিংহ-৪ (সদর) থেকে পুরোদমে ভোটের প্রস্তুতি নিচ্ছেন জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা, জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান বেগম রওশন এরশাদ ও বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন। ডা. জাহিদ বিএনপির কেন্দ্রীয় রাজনীতিতে খুবই পরিচিত এক মুখ।

এ দুই হেভিওয়েটের মনোনয়নপত্র জমার মধ্য দিয়ে পুরো মাত্রায় নির্বাচনী উন্মাদনা শুরু হয়েছে। অবশ্য ময়মনসিংহ সদর আসনটিতে ডা. জাহিদ হোসেন ছাড়াও দক্ষিণ জেলা সাধারণ সম্পাদক আবু ওয়াহাব আকন্দ ওয়াহিদ ও বিএনপির সংস্কারপন্থি সাবেক সংসদ সদস্য দেলোয়ার খান দুলু এ দিন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বেগম রওশন এরশাদ ময়মনসিংহ-৪ (সদর) আসনের পাশাপাশি ময়মনসিংহ-৭ (ত্রিশাল) আসন থেকেও নির্বাচন করবেন। বুধবার (২৮ নভেম্বর) বিকেলে জেলা প্রশাসক (ডিসি) ও জেলা রিটার্নিং কর্মকর্তা ড. সুভাষ চন্দ্র বিশ্বাসের কাছে রওশন এরশাদের পক্ষে এ দুইটি আসনে মনোনয়নপত্র জমা দেয় জাতীয় পার্টির নেতাকর্মীরা।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ফখরুল ইমাম এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুলের নেতৃত্বে এ মনোনয়নপত্র জমা দেওয়া হয়। এসময় সিটি কর্পোরেশনের প্রথম প্রশাসক মো. ইকরামুল হক টিটু ও মহানগর জাতীয় পার্টির সভাপতি জাহাঙ্গীর আহম্মেদ উপস্থিত ছিলেন।

ফখরুল ইমাম বলেন, বেগম রওশন এরশাদ ময়মনসিংহ-৪ ও ময়মনসিংহ-৭ এ দুটি আসনে নির্বাচন করবেন। এটি জোটের সিদ্ধান্ত। ময়মনসিংহ-৭ (ত্রিশাল) আসনটি আগেও আমাদের ছিলো। এ আসনে আওয়ামী লীগের যে প্রার্থী দেওয়া হয়েছে আমি আশাবাদী তিনি প্রার্থীতা প্রত্যাহার করে নিবেন।

এর আগে, দুপুরে ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবু ওয়াহাব আকন্দসহ অন্য নেতাকর্মীদের সঙ্গে নিয়ে মনোনয়ন জমা দিতে যান ডা. জাহিদ হোসেন। সদর আসনে তিনি ছাড়াও আরও দুজন মনোনয়ন পেয়েছেন। হেভিওয়েট হওয়ায় শেষ পর্যন্ত ডা. জাহিদ হোসেনই দলীয় মনোনয়ন পাবেন বলে মনে করছেন সবাই।

তবে বিচারিক আদালতে দুই বছরের বেশি দণ্ডপ্রাপ্তরা নির্বাচনে অংশ নিতে পারবেন না হাইকার্টের এমন আদেশ আপিল বিভাগেও বহাল থাকার বিষয়ে ডা. জাহিদের কাছে জানতে চাওয়া হলে তিনি সাংবাদিকদের বলেন, আজ আমি আপিল করেছিলাম। কিন্তু বিচারক নো অর্ডার লিখেছেন। আমরা আদেশ পেলে উচ্চ আদালতের দ্বারস্থ হবো। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি আইনের মধ্যেই নির্বাচন করার সুযোগ পাবো।

এ সম্পর্কিত আরও খবর