‘বিগ বস’কে কিনলে, পালসার মোটরসাইকেল উপহার!

, জাতীয়

রবিউল এহ্সান রিপন, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঠাকুরগাঁও | 2023-09-01 00:51:08

নাম ‘এলএলসি বিগ বস‘৷ বয়স ৫ বছর ৬ মাস। ১০ ফুট লম্বা, ৫ ফুট ৬ ইঞ্চি উচ্চতা, ওজন ১ হাজার ৫৫০ কেজি অর্থাৎ প্রায় ৩৮ মণের বেশি। কোরবানিতে বিক্রি করার জন্য এই গরু প্রস্তুত করেছেন আফিল উদ্দীন। কোরবানিতে বিক্রির জন্য যার বাজার মূল্য নির্ধারণ করেছেন ৩৫ লাখ টাকা। এখন পর্যন্ত বিগ বসের দাম উঠেছে ২২ লাখ টাকা।

ঠাকুরগাঁও হরিপুর উপজেলার ডাঙ্গীপাড়া ইউনিয়নের তালতলা গ্রামের বাসিন্দা আফিল উদ্দীন। পাঁচ বছর আগে গরুটি কিনেন তিনি। প্রাকৃতিক খাবার ও ফলমূল খাইয়ে গরুটিকে তিনি বিশাল আকৃতির বানিয়েছেন। যিনি গরুটি কিনবেন তার জন্য রাখা হয়েছে পুরস্কার। বিগ বসকে কিনে নিলে উপহার হিসেবে দেবেন একটি পালসার মোটরসাইকেল।

উত্তরবঙ্গের সবচেয়ে বেশী ওজনের এ গরুটি নিয়ে দেশজুড়ে আলোচনা শুরু হয়েছে। গরুটি দেখার জন্য আলিফ উদ্দীনের বাসায় ভিড় করছেন উৎসুক জনতা। জেলার বাইরে থেকেও অনেক মানুষ এক পলক দেখার জন্য আসছেন। ঢাকা থেকে আসছেন পাইকাররা, তবে দামে না মেলায় বিক্রি হচ্ছে না।

গরুটি দেখতে আসা ফারুক হোসেন বলেন, আমি শুনেছি হাতির মতো দেখতে একটা গরু আছে। তাই আজকে নিজেই দেখতে আসলাম। বিশাল আকৃতির এটা গরু। এত বড় গরু এর আগে কখনো দেখিনি। গরুটি রুম থেকে বাইরে নিয়ে আনতেই ২০-২৫ জন লোক লাগছে। এক প্রকার মেলার মতো উপভোগ করলাম।


প্রতিবেশী ইমরান হোসেন বলেন, আফিল গরুটির জন্য অনেক পরিশ্রম করেছেন। আমরা দেখেছি দুই তিনজন মানুষ দিয়ে হত না। গরুটার পিছনে ওদের পরিবারের সবাই শ্রম দিয়েছেন। তার ফল হিসেবে তারা এমন একটি গরু তৈরি করতে পেরেছেন। আশা করছি কোরবানির ঈদে ভাল দামে বিক্রি করতে পারবেন।

গরুটি কিনতে আসা ব্যবসায়ী জাকির আহমেদ বলেন, আমি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গরুটি সম্পর্কে জানতে পারি। তারপরে এখানে গরুটি কেনার জন্য আসি। মালিক অনেক বেশী দাম চাওয়ায় আমি নিতে পারিনি। তবে গরুটি অনেক ভাল লেগেছে। যেমন নাম বিগ বস তেমনি দেখতে।

গরুর মালিক আলিফ উদ্দিন বলেন, আমি কোন গরু ব্যবসায়ী নই। শখের বসে এলএলসি জাতের গরুটি কিনেছিলাম। তারপরে এটির পিছনে পাঁচ বছর সময় দিয়েছি। গরুকে মোটাতাজা করার জন্য কোন প্রকার ঔষধ ব্যবহার করিনি। বিগ বসকে খেসারির ডাল, ভুষি, ছোলাবুট, মসুর ডাল ও খুদ খাওয়ানো হয়েছে। আর রাতে আপেল, কলা ও আঙ্গুর খাওয়ানো হয়। এতে গড়ে আমার প্রতিদিন দুই হাজারের বেশী খরচ হয় তার পিছনে। তার চাল-চলনে নাম রেখেছি বিগ বস। প্রতিদিন পাঁচ-সাতশ মানুষ আসেন বিগ বস দেখতে। এই কোরবানির ঈদে বিগ বস বিক্রি করার জন্য দাম রেখেছি ৩৫ লাখ টাকা। আর যিনি কিনবেন তার জন্য উপহার হিসেবে দেওয়া হবে একটি পালসার মোটরসাইকেল। এখন পর্যন্ত এটির দাম উঠেছে ২২ লাখ টাকা৷

হরিপুর উপজেলার উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. আবু কায়েস বিন আজিজ বলেন, এলএলসি বিগ বস আমাদের জেলার মধ্যে সবচেয়ে বড় আকৃতি ও বেশী ওজনের গরু। আমাদের পক্ষ থেকে প্রায় সেটির খোঁজখবর নেওয়া হয়। কোনকিছুর প্রয়োজন হলে বা পরামর্শ লাগলে তিনি আমাদের সাথে যোগাযোগ করেন।

এ সম্পর্কিত আরও খবর