রংপুরে আচরণবিধি মানেননি প্রার্থীরা

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 11:03:31

একাদশ সংসদ নির্বাচনের মনোনয়ন জমাদানের শেষ দিনে রংপুরে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করতে দেখা গেছে খোদ সরকার দলীয় প্রার্থী থেকে শুরু করে জাতীয় পার্টি ও বিএনপির প্রার্থীদের।

বুধবার (২৮ নভেম্বর) সকাল ১১টার পর থেকে শোডাউন ও মিছিল নিয়ে মনোনয়ন জমা করেছেন রাজনীতির মাঠে জনপ্রিয় তিন দলের নেতা-কর্মীরা।

রংপুর জেলা প্রশাসক কার্যালয় চত্ত্বরে রংপুর-৩ (সদর ও আংশিক) সিটি আসনে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের পক্ষে নেতা-কর্মীদের নিয়ে মনোনয়ন জমা দেন দলটির প্রেসিডিয়াম সদস্য ও এলজিআরডি প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা।

এ সময় তিনি জাতীয় পতাকা লাগানো গাড়ি ব্যবহার করেন ও পুলিশের প্রটোকল গ্রহণ করেন। যদিও প্রতিমন্ত্রী জেলা প্রশাসক কার্যালয় চত্ত্বরে প্রবেশের পূর্বে গাড়ি থেকে নেমে পায়ে হেঁটে ভেতরে আসেন। এ সময় তার সঙ্গে দলের প্রায় দেড় শতাধিক নেতা-কর্মী উপস্থিত ছিল।

অন্যদিকে মহাগর বিএনপির সভাপতি মোজাফফর হোসেনও দলীয় নেতা-কর্মীদের বিশাল উপস্থিতিতে সহকারি রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেন। এ সময় তিনি জাতীয় পার্টির নেতারা আচরণবিধি মানছেন না বলে সাংবাদিকদের কাছে অভিযোগ করেন।

রংপুর-৫ (মিঠাপুকুর) আসনে বর্তমান এমপি ও কেন্দ্রীয় আওয়ামী লীগের কোষাধ্যক্ষ এইচএন আশিকুর রহমানের পক্ষে দলের কয়েক শতাধিক নেতা-কর্মী নিয়ে শোডাউন করে মনোনয়নপত্র জমা দিতে আসেন। এ সময় তাদের হাতে দলীয় প্রতীক নৌকার পোস্টার দেখা যায়। এ সময় তারা বিভিন্ন স্লোগান দেন, অনেকে আবার ঢাক-ঢোলের তালে তালে খণ্ড খণ্ড মিছিল নিয়ে তাকে সঙ্গ দেন।

খোঁজ নিয়ে জানা গেছে, রংপুরের বদরগঞ্জ, কাউনিয়া ও পীরগাছাতেও আচরণবিধি লঙ্ঘন করে মনোনয়ন জমা করেছেন আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও বিএনপির প্রার্থীরা।

এ বিষয়ে জেলার সহকারী রিটার্নিং কর্মকর্তা কামরুল ইসলাম বলেন, আচরণবিধি লঙ্ঘনের ব্যাপারে কেউ অভিযোগ করেননি।

এ সম্পর্কিত আরও খবর