পদ্মা সেতু: উদ্বোধনে মোটরসাইকেলে না যাওয়ার নির্দেশ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2023-08-31 02:07:58

নতুন ইতিহাস সৃষ্টি হতে যাচ্ছে আর একদিন পরই। ইতিহাসের পাতায় স্বর্ণাক্ষরে লেখা হয়ে যাবে ১৭ কোটি বাঙালির স্বপ্নের পদ্মা সেতু। ইতিহাস হয়ে থাকবেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাঙালির অপমানের প্রতিশোধের মাধ্যমে নতুন দিগন্ত সৃষ্টি হওয়া পদ্মা সেতু চালু হতে আর কয়েক ঘণ্টা বাকি মাত্র। এখন শুধু অপেক্ষার পালা।

২৫ জুন (শনিবার) ইতিহাসের সাক্ষী হতে রাজবাড়ী ছাড়বেন প্রায় লাখো মানুষ। আর ওই দিন পদ্মা পাড়ে জড়ো হবে প্রায় ২০ লাখের মতে উৎসুক জনতা। স্বপ্নের পদ্মা সেতু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এক নজর দেখার জন্য দেশের বিভিন্ন প্রান্ত থেকে ওই দিন নিজ নিজ জেলা ছাড়বেন তারা।

লাখো মানুষের সমাগমে শনিবার (২৫জুন) মুখরিত হবে পদ্মা পাড়। এ সকল মানুষ যাতে নিরাপদে উদ্বোধনী অনুষ্ঠানে আসতে ও বাড়ি ফিরে যেতে পারেন সেজন্য দলীয় নেতাকর্মীদের নির্দেশনা দিয়েছেন রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. জিল্লুল হাকিম। উদ্বোধনী অনুষ্ঠানে অংশগ্রহণ করতে যাতে কোন ধরনের বিশৃঙ্খলা না হয় সেজন্য তিনি কড়া হুঁশিয়ারির পাশাপাশি সবাইকে সজাগ থাকারও নির্দেশ দেন।

বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩তম গৌরবোজ্জ্বল প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে বালিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য এই নির্দেশনা দেন মো. জিল্লুল হাকিম এমপি।

এ সময় তিনি উপস্থিত দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, আপনারা কেউ অনুগ্রহ করে মোটরসাইকেলে যাওয়ার চেষ্টা করবেন না। আনন্দের দিন আমরা কোন নিরানন্দ চাই না। ২৫ তারিখ আমাদের বাঙালিদের জন্য একটি অত্যন্ত আনন্দ ও গর্বের দিন। পদ্মা সেতু উদ্বোধনী অনুষ্ঠানে আপনাদেরকে ইতিহাসের সাক্ষী করার জন্য জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আপনাদের জন্য বাসের ব্যবস্থা করা হয়েছে। তাই অনুগ্রহ করে আপনারা কেউ মোটরসাইকেলে যাবেন না।

এমপি জিল্লুল হাকিম আরও বলেন, যারা বয়স্ক হয়ে গেছেন এবং আমাদের যারা মা-বোনেরা রয়েছেন আপনারা যেতে না পারলেও সমস্যা নেই। আমরা বড় পর্দায় আপনাদেরকে প্রতিটি উপজেলাতে দেখানোর ব্যবস্থা করেছি। আপনারা সেখানে বসেই ইতিহাসের সাক্ষী হয়ে থাকবেন।

উল্লেখ্য, ইতিহাসের সাক্ষী হতে এদিন রাজবাড়ী ছাড়বেন প্রায় লাখো মানুষ। পদ্মা সেতুর উদ্বোধনকে ঘিরে রাজবাড়ীর পাঁচটি উপজেলার শহর থেকে প্রত্যন্ত গ্রামঞ্চলে চলছে নানা হিসাব-নিকাশ। পদ্মা সেতুর উদ্বোধনের দিনটি নিজেদের জীবনে স্মরণীয় করে রাখার জন্য সবাই নিচ্ছেন প্রস্তুতি। এদিন লাখো মানুষ রাজবাড়ী থেকে পদ্মা সেতুর উদ্দেশ্যে রওনা হবেন।

পদ্মা সেতুর উদ্বোধনের দিনটি রাজবাড়ী বাসীকে সম্পৃক্ত করতে দিনরাত কাজ করছেন জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতৃবৃন্দ। এরই মধ্যে জেলা আওয়ামী লীগের সভাপতি রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মো. জিল্লুল হাকিম নেতাকর্মীদের সাথে নিয়ে প্রতিনিয়ত মিটিং করে পরিকল্পনা করছেন কিভাবে সুন্দর ও সুষ্ঠুবে সবাইকে পদ্মা সেতুর উদ্বোধনের সাক্ষী করে রাখা যায়। সেতুর উদ্বোধন উপলক্ষ্যে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের আয়োজনে দলীয় সকল সংগঠনের নেতাকর্মীদের সাথে মতবিনিময় ও প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর