‘আমরা বিজয়ী, এক যুগ সন্ধিক্ষণে দাঁড়িয়ে’

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-24 23:23:12

পদ্মা সেতু উদ্বোধনে আয়োজিত সুধী সমাবেশে ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা বিজয়ী হয়েছি, এক যুগ সন্ধিক্ষণে দাঁড়িয়ে বাংলাদেশ। কেউ আমাদের দাবিয়ে রাখতে পারেনি, পারবেও না।

শনিবার (২৫ জুন) সকাল ১০টা ৪৮ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে এসব কথা বলেন।

তিনি বলেন, স্বপ্নের পদ্মা সেতু আমাদের গর্ব, অহংকার ও সক্ষমতার প্রতীক। পদ্মা সেতু বাংলাদেশের মানুষের আত্মপ্রত্যয়, সেতুর প্রতিটি স্তম্ভ আত্মমর্যাদার প্রতিচ্ছ্ববি।

প্রধানমন্ত্রী দেশবাসীসহ পদ্মা সেতু নির্মাণের সঙ্গে সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, পদ্মা সেতু বাংলার মানুষের, এই সেতু আবেগের। এটা বাংলাদেশের প্রতিচ্ছবি। পদ্মা সেতুর জন্য আমি গর্ববোধ করি।

সরকার প্রধান বলেন, কোটি কোটি দেশবাসীর সঙ্গে আমিও আজ আনন্দিত, গর্বিত এবং উদ্বেলিত। অনেক বাধা-বিপত্তি উপেক্ষা করে আর ষড়যন্ত্রের জ্বালা ছিন্ন করে প্রমত্ত পদ্মার বুকে আজ বহু কাঙ্ক্ষিত সেতু দাঁড়িয়ে গেছে। এ সেতু শুধু ইট-সিমেন্ট-স্টিল-লোহার কংক্রিটের একটি অবকাঠামো নয় এ সেতু আমাদের অহংকার, আমাদের গর্ব, আমাদের সক্ষমতা আর মর্যাদার প্রতীক। এ সেতু বাংলাদেশের জনগণের।

আমার কারও বিরুদ্ধে অভিযোগ নেই জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ষড়যন্ত্রের ফলে আমাদের সেতু নির্মাণ খানিকটা বিলম্বিত হয়েছে, কিন্তু আমরা হতোদ্যম হইনি। শেষ পর্যন্ত অন্ধকার ভেদ করে আমর আলোর মুখ দেখেছি। পদ্মার বুকে জ্বলে উঠেছে লাল, নীল, সবুজ, সোনালি আলোর ঝলকানি। ৪১টি স্পন যেন স্পর্ধিত বাংলাদেশের প্রতিচ্ছবি বঙ্গবন্ধু শেখ মুজিব বলেছিলেন, বাঙালিকে দাবিয়ে রাখতে পারেনি, পারবেও না।

এ সম্পর্কিত আরও খবর