সবাই মিলে সামাজিক অবক্ষয় মোকাবিলা করতে হবে: আইজিপি

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী | 2023-08-25 18:19:27

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, সমাজ পরিবর্তনশীল। অপরাধও পরিবর্তনশীল। এখন সামাজিক অবক্ষয়ের যে অস্থির সময় চলছে তা সবাই মিলে মোকাবিলা করতে হবে। এটা শুধুমাত্র পুলিশের একার কাজ না।

রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শুক্রবার (০১ জুলাই) বিকালে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। আরএমপির পুলিশ লাইন্সে এই সভার আয়োজন করা হয়।

আইজিপি বলেন, আমার শিক্ষককে দেখলে এখনও পায়ে হাত দিয়ে সালাম করি। কিন্তু এখন সামাজিক অবক্ষয়ের কারণে ছাত্র শিক্ষককে পিটিয়ে মারছে। আবার এক শিক্ষক আরেক শিক্ষকের বিরুদ্ধে ছাত্রকে লেলিয়ে দিচ্ছে। এগুলো হচ্ছে সামাজিক অবক্ষয়ের কারণে।

তিনি বলেন, এখন সাইবার ওয়ার্ল্ডে নারীর প্রতি সহিংসতা বেড়েছে। সোশ্যাল মিডিয়ার নিরাপত্তার কথা না জেনেই অনেকে এটা ব্যবহার করে। অনুরোধ করব, দয়া করে কেউ সোশ্যাল মিডিয়ার নিরাপত্তা না ভেবে ব্যবহার করবেন না। আমরা বহু মানুষের চোখের পানি দেখি। এগুলো আমরা দেখতে চাই না। এ বিষয়ে সবাইকে সচেতন হতে হবে যেন আমরা ভিকটিম না হই।

পুলিশ সদস্যদের উদ্দেশ্যে তিনি বলেন, দেশটাকে সামনে নিয়ে যাওয়ার দায়িত্ব আমাদের। প্রধানমন্ত্রীর প্রজ্ঞায় দেশ এগিয়ে গেছে। আমরা নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু করেছি। এ রকম দু’একটা পদ্মা সেতু করার ক্ষমতা রয়েছে বাংলাদেশের প্রধানমন্ত্রীর নেতৃত্বে। এখন পরিপক্ব গণতন্ত্রের পথে আমাদের সবাইকে দায়িত্ব পালন করতে হবে। পুলিশের একটা গুরুত্বপূর্ণ ভূমিকা আছে। পুলিশের সকল সদস্যকে এটি মাথায় রেখে কাজ করতে হবে। ভাল কাজের রেকর্ড আরও ভাল কাজ দিয়ে ভাঙতে হবে। ভালোর কোন শেষ নেই। এর মাধ্যমেই আমরা জাতি হিসেবে সামনে এগিয়ে যেতে হবে।

আরএমপি কমিশনার আবু কালাম সভায় সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য গোলাম সাব্বির সাত্তার, বাংলাদেশ পুলিশ একাডেমির অধ্যক্ষ আবু হাসান মোহম্মদ তারিক, পুলিশের রাজশাহী রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) আব্দুল বাতেন, রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর