উন্নয়ন বাধাগ্রস্তকারীদের বিরুদ্ধে সাংবাদিকের সোচ্চার হওয়ার আহ্বান

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিরাজগঞ্জ | 2023-08-26 23:02:29

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক তথ্য উপদেষ্টা সাংবাদিক নেতা ইকবাল সোবহান চৌধুরী বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনা ও উন্নয়ন যারা বাধাগ্রস্ত করবে তাদের বিরুদ্ধে সাংবাদিকের কলম সোচ্চার হতে হবে।

শুক্রবার (১ জুলাই) বিকেলে সিরাজগঞ্জ শহীদ এম মনসুর আলী অডিটরিয়ামে সিরাজগঞ্জ থেকে প্রকাশিত দৈনিক যুগের কথা পত্রিকার ১৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় মুখ্য আলোচক হিসেবে তিনি একথা বলেন।

তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধের নায়ক স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধুকে হত্যা করে এদেশকে অন্ধকারের দিকে ধাবিত করা হয়েছিল। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সকল প্রতিকূলতা কাটিয়ে আমাদের আলোর দিকে নিয়ে আসছেন।

তিনি আরও বলেন, যমুনা নদী ও পদ্মা নদীর উপর সেতু নির্মাণ করে শেখ হাসিনা আমাদের ঠিকানা স্থায়ী করছেন। তার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। দেশের উন্নয়ন হচ্ছে প্রবৃদ্ধি বাড়ছে।

ইকবাল সোবহান চৌধুরী উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এবং মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে আগামীতে শেখ হাসিনার সরকারকে ক্ষমতায় আনার আহ্বান জানান। এসময় তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধের চেতনা ও উন্নয়ন যারা বাধাগ্রস্ত করবে তাদের বিরুদ্ধে সাংবাদিকের কলম সোচ্চার হতে হবে।

জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন, সংসদ সদস্য ডা. হাবিবে মিল্লাত মুন্না, রায়গঞ্জ-তাড়াশ আসনের সংসদ সদস্য ডা. আব্দুল আজিজ, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট কে এম হোসেন আলী হাসান ও সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, আনোয়ার হোসেন ফারুক, সাবেক সংসদ সদস্য সেলিনা বেগম স্বপ্না, সিনিয়র সাংবাদিক আব্দুস কুদ্দুস ও ইসমাইল হোসেন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু।

এর আগে সকালে সিরাজগঞ্জ শহীদ এম মনসুর আলী অডিটরিয়ামে দৈনিক যুগের কথা পত্রিকার ১৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে টি-শার্ট ও শরবত বিতরণ করা হয়। সকল অনুষ্ঠান পরিচালনা করেন দৈনিক যুগের কথা পত্রিকার সম্পাদক প্রকাশক সাংবাদিক নেতা হেলাল উদ্দিন।

এ সম্পর্কিত আরও খবর