শাহ আমানত বিমানবন্দরে সোয়া কোটি টাকার সিগারেট জব্দ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2023-08-26 11:29:58

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১৪ লাখ ৫২ হাজার ৪০০ শলাকা সিগারেট জব্দ করেছে কাস্টম হাউজের কর্মকর্তারা। যার বাজার মূল্য ১ কোটি ১০ লাখ টাকা।

মঙ্গলবার (৫ জুলাই) সকালে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বিজি-১৪৮ ফ্লাইটে করে এসব সিগারেট আসলে তা জব্দ করা হয়। যদিও বুধবার (০৬ জুলাই) সকালে এসব তথ্য নিশ্চিত করেছেন কাস্টম কর্তৃপক্ষ।

কাস্টমসের ডেপুটি কমিশনার নেয়ামুল হাসান জানান, গোপনে সংবাদে জানতে পারি ওই ফ্লাইটে আমদানি শর্তযুক্ত পণ্য আসতে পারে। তাই কাস্টমস কর্মকর্তারা বিমানবন্দরের কার্গো ওয়ারহাউসে চিরুনি অভিযান শুরু করে।

এ সময় বিভিন্ন কার্টুনে প্রাথমিকভাবে সন্দেহজনক পণ্যের অস্তিত্ব পাওয়া যায়। পরে এসব কার্টুন কেটে বিভিন্ন (Super Slim ESSE Special Gold, Super Slim ESSE Special Light, Monde Strawberry Flavour & Benson Light) ব্র‍্যান্ডের সর্বমোট ৭ হাজার ২৬২ মিনি কার্টুনে ১৪,৫২,৪০০ শলাকা সিগারেট পাওয়া যায়। যার আনুমানিক বাজার মূল্য ১ কোটি ১০ লাখ টাকা।

তিনি আরও জানান, পণ্যচালানটিতে শর্তসাপেক্ষে আমদানিযোগ্য ও উচ্চ শুল্ক-কর আরোপযোগ্য পণ্য অর্থাৎ সিগারেট নিয়ে আসার মাধ্যমে বিপুল রাজস্ব ফাঁকির অপচেষ্টা করা হচ্ছিল। কিন্তু কাস্টমস কর্মকর্তরা নিষ্ঠা ও আন্তরিকতায় তা রুখে দেয়।

এ বিষয়ে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানান এই কর্তকর্তা।

এ সম্পর্কিত আরও খবর