ডিআরইউ‘র সভাপতি ইলিয়াস, সাধারণ সম্পাদক কবির

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-07-07 12:05:57

ঢাকা রিপোর্টারস ইউনিটির কার্যনির্বাহী কমিটি নির্বাচনে সভাপতি পদে টেলিভিশনের সাংবাদিক  ইলিয়াস হোসেন  ও সাধারণ সম্পাদক পদে বাসসের কবির আহমেদ খান নির্বাচিত হয়েছেন।

সভাপতি পদে ইলিয়াস হোসেন ৬৪১ ভোটে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মনির হোসেন লিটন পেয়েছেন ৪৯৬ এবং সহ-সভাপতি হিসেবে ভোরের কাগজের খন্দকার কাওসার হোসেন ৪১৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ওসমান গনি বাবুল পেয়েছেন ৩৩২ ভোট এবং আবুল বাসার নূর পেয়েছেন ৩০৭ ভোট। সাধারণ সম্পাদক পদে বাসসের কবির আহমেদ খান ৪৫০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রার্থী রিয়াজ উদ্দিন চৌধুরী ৪৪০ ভোট পেয়েছেন।

শুক্রবার (৩০ নভেম্বর) সকাল ৯ টায় শুরু হয়ে বিকাল ৬ টা পর্যন্ত ভোট গ্রহণ চলে। নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন রিয়াজ আহমেদ।

যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে জামিউল ইসলাম শিপু ও অর্থ সম্পাদক হিসেবে জিয়াউল হক মৃধা নির্বাচিত হয়েছেন।

সাংগঠনিক সম্পাদক পদে বাংলাদেশ সময়ের আফজাল বারি এবং দপ্তর সম্পাদক হিসেবে মো জেহাদ চৌধুরী নির্বাচিত হয়েছেন।

নারী বিষয়ক সম্পাদক হিসেবে সাজিদা ইসলাম এবং  প্রচার ও প্রকাশনা সম্পাদক হিসেবে শেখ মাহবুব এ রিবাত নির্বাচিত হয়েছেন।

প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক হিসেবে আবদুল হাই তুহিন, ক্রীড়া সম্পাদক হিসেবে শফিকুল ইসলাম শামীম, সাংস্কৃতিক সম্পাদক হিসেবে মো: এমদাদুল হক,  ভোটে নির্বাচিত হয়েছেন।

কার্যনির্বাহী সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন বি এম নূর আলম, মো শাহাবুদ্দীন মাহতার, খালিদ সাইফুল্লাহ, মোহাম্মদ মাকসুদুল হাসান, মো নাইমুদ্দিন, মহিউদ্দিন, এবং রাসেদুল হক।

এর মধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতরা হলেন, যুগ্ম সম্পাদক জামিউল আহসান সিপু, দফতর সম্পাদক জেহাদ হোসেন চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক শেখ মাহমুদ এ রিয়াত, কল্যাণ সম্পাদক কাওসার আজম এবং আপ্যায়ন সম্পাদক এইচ এম আকতার।

নির্বাচিতরা আগামী এক বছর তাদের দায়িত্ব পালন করার সুযোগ পাবেন।

এ সম্পর্কিত আরও খবর