'ভাইয়াকে বলেছিলাম তুমি যেওনা'

, জাতীয়

সীরাত মঞ্জুর, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2023-08-25 08:25:57

`কাল ( বৃহস্পতিবার) রাতে ভাইয়া আমাকে বলেছে বন্ধু মিলে মিরসরাই ঝরনাতে ঘুরতে যাবে। আমি ভাইয়াকে বলেছিলাম, ভাইয়া তুমি যেওনা।

শুক্রবার (২৯ জুলাই) কান্না জড়ানো কণ্ঠে কথা গুলো বলছিলেন মিরসরাই ট্রেন দুর্ঘটনায় নিহত মারুফের ছোট ভাই শারুখ।

শারুখ বলেন, কি করবো আরা বুঝতেছি না। আমার আফসোস হচ্ছে, ভাইয়াকে আর দেখবো না!

মো. মারুফ হাটহাজারীর চিকনদন্ডী ইউনিয়নের নজু মিয়া স্কুল থেকে এবারের এসএসসি পরীক্ষার্থী। সে নানার বাড়িতে থেকে পড়ালেখা করতো।

সন্ধ্যায় মারুফের নানার বাড়ি গিয়ে দেখা যায়, পুরো বাড়ি শোকে স্তব্ধ। কান্না করতে করতে নির্বাক সপ্তম শ্রেণি পড়ুয়া ছোট ভাই শারুখ ও মামি শানু।

মারুফের মামি শানু চোখের পানি মুছতে মুছতে বার্তা২৪.কমকে বলেন, আমাদের মারুফ এভাবে চলে গেলো! এমন হবে জানলে তো যেতেই দিতাম না। মারুফ নানার বাড়িতে থাকলেও কখনো সেই চোখে দেখিনি। কোচিং এর বন্ধুরা মিলে সকালে ঝরনা দেখতে গেছিল। এরপর আর কথা হয়নি।

অন্যদিকে পাগল প্রায় মা দৌড়ে চট্টগ্রাম মেডিকেল ছুটে গেছেন ছেলের মুখটা দেখতে।

জানা গেছে, এসএসসি ও এইচএসসি পরীক্ষার আগে শিক্ষার্থীদের বিনোদনের জন্য এই পিকনিকের আয়োজন করেছিল কোচিং সেন্টার কর্তৃপক্ষ। পিকনিকে যাওয়ার জন্য সবাই ৫০০ টাকা করে চাঁদা দিয়েছিলেন।

প্রসঙ্গত, চট্টগ্রামের মিরসরাই উপজেলায় ট্রেনের ধাক্কায় মাইক্রোবাসের ১১ আরোহী নিহত হয়েছেন। শুক্রবার দুপুরে মিসরাই বড়তাকিয়া রেলস্টেশনের কাছে এ দুর্ঘটনা ঘটে। সীতাকুণ্ড রেলওয়ে পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) খোরশেদ আলম বলেন, বড়তাকিয়া স্টেশন থেকে ধাক্কা দিয়ে মাইক্রোবাসটিকে প্রায় আধা কিলোমিটার দূরে নিয়ে যায় ট্রেনটি। ওই মাইক্রোটিতে অন্তত ১৮ জন ছিলেন। তাদের মধ্যে ১১ জন নিহত, ৫ জন আহত হয়েছেন। এর মধ্যে একজন বেঁচে আছেন।

এ সম্পর্কিত আরও খবর