বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক কলেজের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

, জাতীয়

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 23:26:09

বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক কলেজের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে।

রোববার (৩১ জুলাই) সকাল ৮টায় প্রতিষ্ঠানের অধ্যক্ষ লে. কর্নেল মো. মিজানুর রহমান প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন। এ উপলক্ষে তিনি বর্তমান, প্রাক্তন শিক্ষার্থী ও প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দকে শুভেচ্ছা ও অভিনন্দন জ্ঞাপন করেন।

তিনি অনুষ্ঠানে অংশগ্রহণকারী সকলের উদ্দেশ্যে বলেন, ১৯৭৭ সালের ১ আগস্ট রাইফেলস পাবলিক স্কুল অ্যান্ড কলেজে নামে প্রতিষ্ঠানটির যাত্রা শুরু হয়েছিল। সময়ের পরিক্রমায় প্রতিষ্ঠানটির ব্যাপ্তি ঘটেছে দ্রুত লয়ে। দিবা শাখার পাশাপাশি যুক্ত হয়েছে প্রভাতী শাখা এবং ইংরেজি ভার্সন। শিক্ষার্থীর সংখ্যাও বৃদ্ধি পেয়ে ৮ হাজারের উপরে উন্নীত হয়েছে। এখানে শিক্ষার পাশাপাশি শিক্ষার্থীরা সংস্কৃতিচর্চা, খেলাধুলা ও নানারকম আত্মবিকাশমূলক সহপাঠ্যক্রমিক কার্যক্রমের মাধ্যমে নিজেদের গড়ে তুলছে। এ প্রতিষ্ঠানের প্রাক্তন শিক্ষার্থীরা নিজেদের মেধা ও শ্রম দিয়ে দেশের সর্বোত্তম নাগরিক ও দক্ষ পেশাজীবী হিসেবে আত্মপ্রকাশ করেছে। আত্মনির্ভরশীল জাতি সৃষ্টির ক্ষেত্রে তারা অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। দেশ ও দেশের বাইরে তারা প্রতিষ্ঠানের ভাবমূর্তি উজ্জ্বল করেছে।

বর্তমানে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক কলেজ শিক্ষাক্ষেত্রে একটি সুপরিচিত 'আইকনে' পরিণত হয়েছে। উদ্বোধন শেষে ক্যাম্পাস থেকে বর্ণাঢ্য র‌্যালির মাধ্যমে অনুষ্ঠানের দৃষ্টিনন্দন কার্যক্রম শুরু হয়। এ সময় কেক কেটে অনুষ্ঠানটি স্মরণীয় করে রাখা হয়।

এরপর প্রতিষ্ঠানের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীবৃন্দ কর্তৃক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। প্রাক্তন বনাম বর্তমান শিক্ষার্থীদের মধ্যে প্রীতি ফুটবল ম্যাচের মধ্য দিয়ে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক কলেজের গৌরবের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের সমাপ্তি ঘটে।

এ সম্পর্কিত আরও খবর