তাবলিগের দ্বন্দ্বে শাহজালালে ফ্লাইট বিলম্ব

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 09:06:05

রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এলাকায় তাবলিগ জামাতের দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনায় অন্তত ৬০ জন আহত হয়েছেন। বেলা ১১টার পর থেকে এ ঘটনায় সাদপন্থী ও যোবায়েরপন্থীরা বিমানবন্দর সড়কে অবস্থান নিয়েছেন।

রাজধানীর গুরুত্বপূর্ণ এই সড়কে যান চলাচল বন্ধ থাকায় বিমানের অধিংকাশ যাত্রী সঠিক সময়ে বিমানবন্দরে পৌঁছাতে পারছেন না। যার ফলে ফ্লাইট নির্ধারিত সময়ে ছেড়ে যাচ্ছে না বলে জানা গেছে।

দুপুরে ইউএস বাংলা বিমান সংস্থাটির কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক কিছু এয়ারলাইনসের ফ্লাইট দেরিতে ছাড়লেও সব যাত্রী উপস্থিত হতে পারছেন না। ইউএস বাংলার কলকাতাগামী ফ্লাইট ৩০ মিনিটি দেরিতে ছাড়লেও বেশ কয়েকজন যাত্রীকে ছাড়াই যেতে হয়েছে।

অন্য আরেকটি বিমান সংস্থা রিজেন্ট এয়ারওয়েজ কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে জানা যায়, তাদের একটি ফ্লাইটে ৬০ শতাংশের মতো যাত্রী বিমানবন্দরে উপস্থিত হতে পেরেছিলেন। অন্য যাত্রীদের জন্য তাদের ফ্লাইট বিলম্ব হচ্ছে।

এদিকে উত্তরা জোনের ট্রাফিকের সহকারী কমিশনার জুলফিকার জুয়েল বার্তা২৪কে বলেন, ‘ঘটনার জের ধরে রাজধানীতে বিমানবন্দর সংলগ্ন এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।’

অন্যদিকে সংঘর্ষের বিষয়ে জানা যায়, শনিবার (১ ডিসেম্বর) সকাল ১০টার দিকে উত্তরার ১০ নম্বর সেক্টরে বিশ্বনবী (স:) দারুল উলুম মাদ্রাসার সামনে সাদপন্থী ও যোবায়েরপন্থীরা মধ্যে এ ঘটনা ঘটে। এতে আহত ব্যক্তিদের টঙ্গী সরকারি হাসপাতাল ও উত্তরার কয়েকটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা ৬০ জন আহতের বিষয়টি বার্তা২৪কে নিশ্চিত করেন। এদিকে সংঘর্ষকে কেন্দ্র করে পরিবেশ স্বাভাবিক রাখতে ঘটনাস্থলে বিপুলসংখ্যক পুলিশ ও সাঁজোয়া যান মোতায়েন রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর