অনুমোদনহীন ওষুধ কারখানায় অভিযান, ৫০ হাজার টাকা জরিমানা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-25 21:34:23

রংপুরে অনুমোদন ছাড়াই আয়ুর্বেদিক ওষুধ তৈরির অভিযোগে এসআর ল্যাবরেটরিজ নামে একটি কারখানায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় কারখানার মালিক রফিকুল ইসলামকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

বুধবার (৩ আগস্ট) দুপুরে নগরীর রবার্টসনগঞ্জ মন্ডলপাড়া এলাকায় গড়ে ওঠা কারখানাটিতে অভিযান পরিচালনা করেন রংপুর সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধা। এ সময় ঔষধ প্রশাসনের সহকারী পরিচালক তৌহিদুল ইসলামসহ মেট্রোপলিটন পুলিশ সদস্যরা সহযোগিতা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, এসআর ল্যাবরেটরিজ নামে কারখানাটির ড্রাগ লাইসেন্সসহ কোনও বৈধ কাগজপত্র ছিল না। এমনকি কেমিস্টসহ প্রয়োজনীয় জনবলও নেই। তবুও দেশের প্রচলিত আইন উপেক্ষা করে শিশুসহ বড়দের ওষুধ তৈরি করে আসছিল প্রতিষ্ঠানটি। এ অপরাধে কারখানাটির মালিক রফিকুল ইসলামকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়। এছাড়া সংশ্লিষ্ট দফতরের অনুমতি না পাওয়া পর্যন্ত উৎপাদন বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়। অভিযান শেষে জব্দকৃত ওষুধ ধ্বংস করা হয়।

রংপুর সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধা বলেন, এ অভিযান অব্যাহত থাকবে। ভেজাল ওষুধ উৎপাদনকারীদের কোন ছাড় নেই।

এ সম্পর্কিত আরও খবর