‘মৃত ব্যক্তি ছাড়া কোনও দুর্নীতিবাজ দুদক থেকে বাঁচাতে পারবে না’

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2023-08-25 00:24:23

একমাত্র মৃত ব্যক্তি ছাড়া কোনও দুর্নীতিবাজ দুদক থেকে বাঁচতে পারবে না বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের কমিশনার (অনুসন্ধান) ড. মো. মোজাম্মেল হক খান।

তিনি বলেন, জিরো টলারেন্স টু করাপশান হচ্ছে আমাদের একমাত্র টার্গেট। এ লক্ষ্য অর্জন না করা পর্যন্ত আমাদের এ কার্যক্রম চলবে।

বুধবার (৩ আগস্ট) চট্টগ্রাম মেডিকেল কলেজের শহীদ বীর উত্তম শাহ আলম অডিটোরিয়ামে দুদকের গণশুনানি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ড. মো. মোজাম্মেল হক খান বলেন, দুদকের কার্যক্রম আরও সম্প্রসারিত হচ্ছে। নতুন ১২টি কার্যালয়সহ মোট ৩৬টি কার্যালয়ের মাধ্যমে দুদকের কার্যক্রম পরিচালিত হচ্ছে। দুদক আইনে ১১টি কৌশল রয়েছে তারমধ্যে ৬টি প্রতিরোধমূলক, ৫টি প্রতিকারমূলক। আজকের গণশুনানি প্রতিরোধমূলক কার্যক্রমের অংশ। বর্তমানে দুদকের প্রসিকিউশন ইউনিটের সুদক্ষ পরিচালনায় দুদক কর্তৃক রুজুকৃত মামলায় সাজার হার ৭০ শতাংশ।

তিনি আরও বলেন, দুদক এখন শুধু চুনোপুটিদের ধরছে না, রাঘববোয়ালদের জেল হাজতে পুরে শাস্তি দিয়ে দুদকের সক্ষমতার জানান দিচ্ছে। দুদকের জালে একবার ধরাখেলে তার সম্পদ ভোগ করার সুযোগ থাকবে না এবং তার জীবন দশায় ভোগ করে যেতে পারবে না। রাষ্ট্রের বৈধ অধিকার ছাড়া কেউ যেন সম্পদ ভোগ করতে না পারে তার ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। সমাজ থেকে সমূলে দুর্নীতির মূল উৎপাটন করা হবে এটাই দুদকের অঙ্গীকার।

অনুষ্ঠানে মোহাম্মদ মমিনুর রহমানের সভাপতিত্ব উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার আশরাফ উদ্দিন, সিএমপি পুলিশ কমিশনার কৃষ্ণ পদ রায়, দুদকের মহাপরিচালক (প্রতিরোধ) এ কে এম সোহেল, দুদকের বিভাগীয় পরিচালক মো. মাহমুদ হাসান ও মহানগর দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মনোয়ারা হাকিম আলী।

এ সম্পর্কিত আরও খবর