ফটিকছড়িতে ভান্ডারীর মনোনয়ন প্রত্যাহারের দাবিতে মিছিল

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 16:22:57

ফটিকছড়ির বর্তমান সংসদ সদস্য ও মহাজোটের শরিক দল বাংলাদেশ তরিকত ফেডারেশনের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারীর বিরুদ্ধে গণজমায়েত, বিক্ষোভ মিছিল ও মানব বন্ধন করেছে ফটিকছড়ি উপজেলা আওয়ামী লীগ। এ ঘটনাকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে আওয়ামী লীগ নেতা-কর্মীদের সংঘর্ষে এক পুলিশ সদস্য আহত হন। আহত পুলিশ সদস্যের নাম আবদুল জলিল।

শনিবার (১ ডিসেম্বর) দুপুরে ফটিকছড়ি উপজেলা সদর বিবিরহাট বাজারে এ ঘটনা ঘটে।

ফটিকছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন মুহুরী বার্তা২৪.কমকে জানান, চট্টগ্রাম-১ ফটিকছড়ি আসনে সৈয়দ নজিবুল বশর ভান্ডারীকে নৌকার মনোনয়ন প্রত্যাহারের দাবীতে (১ ডিসেম্বর) দুপুর ১টায় ফটিকছড়ি উপজেলা সদরের দলীয় কার্যালয়ের সামনে এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

সকাল থেকে উপজেলার বিভিন্ন এলাকা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে দলীয় কার্যালয় প্রাঙ্গণে সমবেত হতে থাকে আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের শত শত নেতা-কর্মী। নেতা-কর্মীদের দীর্ঘ দিনের দাবি ছিল ফটিকছড়িতে আওয়ামী লীগের দলীয় প্রার্থীকে মনোনয়ন দেওয়া হোক। দলীয় প্রার্থীকে মনোনয়ন না দেওয়ায় আওয়ামী লীগ নেতা এটিএম পেয়ারুল ইসলাম স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন। স্থানীয়রা মিছিলটিকে এটিএম পেয়ারুল ইসলামের পক্ষে শোডাউন বলে মনে করছেন।


পরে দুপুর ১টার দিকে একজোট হয়ে দলীয় কার্যালয়ের সামনে ভান্ডারীকে নৌকার প্রার্থী হিসেবে অস্বীকৃতি জানিয়ে চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কে মানববন্ধন করে। এরপর বের হয় বিক্ষোভ মিছিল। মিছিলে ভান্ডারীর বিরুদ্ধে নানা স্লোগান দেয় নেতা-কর্মীরা।

পরে মিছিলটি উপজেলা সদরের বিবিরহাট বাজারের মূল সড়কে পৌঁছলে পুলিশ বাঁধা দেয়। এতে উত্তেজনা সৃষ্টি হয়। এসময় উত্তেজিত কর্মীদের হাতে এক পুলিশ সদস্য আহত হয়।

আহত পুলিশ সদস্যকে হাসপাতালে প্রেরণ করা হয়েছে। পরে পরিস্থিতি কিছুটা শান্ত হলে মিছিলটি পূণরায় দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়। এ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে।

ঘটনা প্রসঙ্গে ফটিকছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) বাবুল আক্তার বার্তা২৪.কমকে বলেন, এ ঘটনায় এক পুলিশ সদস্য আহত হয়েছে। তাকে হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর