রাসিক ও ওয়াটার এইডের সমঝোতা স্মারক সই

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী | 2023-09-01 12:39:04

রাজশাহী মহানগরীতে দুটি অত্যাধুনিক মাল্টিপারপাস পাবলিক টয়লেট নির্মাণে রাজশাহী সিটি করপোরেশন ও ওয়াটার এইড বাংলাদেশের মধ্যে সমঝোতা স্মারক সই হয়েছে। বুধবার (১০ আগস্ট) দুপুরে নগর ভবনে মেয়র দপ্তর কক্ষে মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের উপস্থিতিতে এই চুক্তি স্বাক্ষরিত হয়।

চুক্তিতে সিটি করপোরেশনের পক্ষে প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন ও ওয়াটার এইডের পক্ষে কান্ট্রি ডিরেক্টর হাসিন জাহান স্বাক্ষর করেন। এর আগে মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন এবং ওয়াটার এইড ও ইএসডিও কর্মকর্তাদের মধ্যে বৈঠক অনুষ্ঠিত হয়।

চুক্তি অনুযায়ী সিটি করপোরেশনের সার্বিক সহযোগিতায় ওয়াটার এইড এর আর্থিক ও কারিগরি সহযোগিতায় নগরীর লক্ষ্মীপুর মোড় ও আদালত চত্বরে অত্যাধুনিক দুটি মাল্টিপারপাস পাবলিক টয়লেট নির্মাণ প্রকল্পটি বাস্তবায়ন করবে ইএসডিও। সেখানে নারী-পুরুষের জন্য আলাদা ব্যবস্থা, বেস্ট ফিডিং কর্ণার, বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের জন্য ব্যবস্থা, রেইন ওয়াটার হার্ভেস্টিং, সোলার সিস্টেমসহ অত্যাধুনিক সুযোগ-সুবিধা থাকবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ওয়াটার এইড বাংলাদেশের ডিরেক্টর (প্রোগ্রাম) হোসাইন আই আদিব, জোনাল কো-অর্ডিনেটর মোহাম্মদ রেজাউল হুদা মিলন, ব্যবস্থাপক (ইউএসআর) বিএম জাহিদুল ইসলাম, প্রোগ্রাম অফিসার তানজিল হাসান ও আফসানা কনা, প্রোগ্রাম ম্যানেজার বাবুল বালা, ইএসডিও এর প্রোগ্রাম কো-অর্ডিনেটর জামিনী কুমার রায় প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর