'ধৈর্য ধরুন, বিদ্যুৎ সমস্যার সমাধান শিগগির’

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 06:29:56

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, ‘শিগগিরই বিদ্যুতের সমস্যা, অর্থ ঘাটতিসহ সবকিছু ঠিক হয়ে যাবে। এ জন্য একটু ধৈর্য ধরতে হবে।’

বুধবার (১০ আগস্ট) সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার ডুংরিয়া হাইস্কুল অ্যান্ড কলেজের অডিটোরিয়ামে ‘বঙ্গবন্ধু গণমুখী সমবায় ভাবনার আলোকে বঙ্গবন্ধু মডেল গ্রাম প্রতিষ্ঠা’ শীর্ষক পাইলট প্রকল্পের উপকারভোগীদের মাঝে নিজ তহবিল থেকে ঋণের চেক বিতরণ করেন।

এম এ মান্নান বলেন, অর্থের ঘাটতিতে পড়ে আমরা কিছুটা অসুবিধায় আছি। এ সমস্যা আমরা তৈরি করিনি। অন্য রাষ্ট্রের তৈরি করা সমস্যা আমাদের ঘাড়ে এসে পড়েছে।

তিনি বলেন, আমরা ঘরে ঘরে বিদ্যুৎ দিয়েছি। গ্রামকে আলোকিত করেছি। এখন বিদ্যুৎ কিছুটা কম পেলেও এক মাসের মধ্যে আবার পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে।

পরিকল্পনামন্ত্রী বলেন, আওয়ামী লীগের ভিত অনেক মজবুত। বিএনপি আসবে, যাবে। তারা কিভাবে ক্ষমতায় এসেছিল দেশের মানুষ জানে। সুতরাং, ভয়ভীতি নেই আওয়ামী লীগ দেশের মানুষের সঙ্গে ছিল, আছে এবং সবসময়ই থাকবে।

হাওরবাসীর প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতা ও দরদ অনেক জানিয়ে এমএ মান্নান বলেন, প্রধানমন্ত্রী গ্রামাঞ্চলে মানুষদের ভালোবাসেন। হাওরাঞ্চলের মানুষের প্রতি উনার মায়া বেশি। এ জন্য হাওরাঞ্চলে আমরা বড়বড় প্রকল্প বাস্তবায়ন করছি। যেখানে যা প্রয়োজন সব করা হচ্ছে। কাজেই শেখ হাসিনাকে মনে রাখতে হবে।

বিএনপির সমালোচনা করে তিনি বলেন, দেশের যে কোনো দুর্যোগে মানুষের পাশে আছে আওয়ামী লীগ সরকার। জনবান্ধব এই সরকারের আমলে মানুষের ভাগ্যের উন্নয়ন হয়েছে। সরকার মানুষের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। কিন্তু বিএনপি নামে একটা দল আছে যারা কোনো কাজ করে না। দুঃসময়ে জনগণের পাশে থাকে না। তাদের কাজ হল ঘরে বসে বসে সরকারের সমালোচনা করা।

মন্ত্রী বলেন, যারা বলে আওয়ামী লীগের বিদায়ের ঘণ্টা বেঁজে গেছে, তাদের ঘণ্টাই জনগণ বাঁজিয়ে দিয়েছে। আওয়ামী লীগের বিদায়ের ঘণ্টা কখনোই বাঁজবে না।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রকৌশলী (এলজিইডি) মাহবুব আলম, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রানী তালুকদার, এসিল্যান্ড সকিনা আক্তার, ওসি খালেদ চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি তহুর আলী, ডুংরিয়া হাইস্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মদন মোহন রায়সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর