আলম ও রহিম হত্যা, ভোলায় বিএনপির বিক্ষোভ

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ভোলা | 2023-08-31 18:30:36

ভোলা জেলা বিএনপির সভাপতি আলহাজ্ব গোলাম নবী আলমগীর বলেছেন, শোকের মাস আগস্ট এলেই বিএনপি মাথাচাড়া দিয়ে ওঠে আওয়ামী লীগের এ বক্তব্য একেবারে অসত্য। বরং শোকের মাসে আওয়ামী লীগ সরকারের পুলিশ বিএনপি'র ২ জন নেতাকে হত্যা করে আমাদেরকে শোকের সাগরে ভাসিয়েছে। আমরা আওয়ামী লীগের এ ধরনের আচরণ থেকে রক্ষা পেতে চাই। শান্তিপূর্ণ কর্মসূচি পালন করতে চাই। তিনি আরো বলেন, আমরা তো এ সরকারের পতনের আন্দোলন করিনি। আমরা জনস্বার্থে তেল গ্যাসের দাম কমানোর দাবিতে সমাবেশ করেছিলাম। সেই নিরীহ সমাবেশে মানুষের উপর পুলিশের গুলি দুটি তাজা প্রাণ এর মৃত্যু, আমরা কোনোভাবেই মেনে নিতে পারিনা। ভবিষ্যতে যাতে এ ধরনের কোনো ঘটনা না ঘটে সেজন্য তিনি আওয়ামী লীগ এবং পুলিশকে আরও নমনীয় ভূমিকা পালনের আহ্বান জানান।

আলহাজ্ব গোলাম নবী আলমগীর বলেন, পুলিশ যেহেতু আমাদের দুই জন নেতাকে হত্যা করেছে এবং আমরা থানায় মামলা করতে গিয়েছি। পুলিশ আমাদের মামলা নেয়নি। পুলিশ যখন আসামি তখন আমরা কোনভাবেই পুলিশের কাছ থেকে সঠিক বিচার পাবো না। এজন্য তিনি বিচার বিভাগকে সুষ্ঠু বিচার উপহার দেয়ার জন্য অনুরোধ জানান।

আলহাজ্ব গোলাম নবী আলমগীর বলেন, রাজনীতি করলেই মিথ্যা কথা বলতে হয় না। মানুষকে হত্যা করতে হয়না। সত্য বলে, হত্যা না করে কিভাবে রাজনীতি করতে হয় তা আমাদের প্রিয় নেতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান এবং মোশারেফ হোসেন শাজাহান আমাদের কে শিখিয়ে গেছেন। এসময় তিনি আওয়ামী লীগের ভোলার নেতাদেরকে মোশারেফ হোসেন শাজাহানের কাছ থেকে শিক্ষা নিয়ে সাধারণ মানুষের কল্যাণে রাজনীতি করার আহ্বান জানান।

আলহাজ্ব গোলাম নবী আলমগীর আজ শুক্রবার (১২ আগষ্ট) সকালে জেলা বিএনপি কার্যালয়ের সামনে ছাত্রদল নেতা নুরে আলম ও স্বেচ্ছাসেবক দল কর্মী আব্দুর রহিমের হত্যা এবং তেল-গ্যাস জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তৃতায় এ কথা বলেন।

বিএনপি কার্যালয়ের সামনে অনুষ্ঠিত এ সমাবেশে আরো বক্তব্য রাখেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক হারুনুর রশিদ, জেলা বিএনপির যুগ্ম সম্পাদক হুমায়ুন কবির সোপান , জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এনামুল হক, জেলা বিএনপি'র যুগ্ন সম্পাদক তরিকুল ইসলাম কায়েদ, ভোলা সদর থানা বিএনপির সদস্য সচিব হেলাল উদ্দীন , জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি জামিল হোসেন ওয়াদুদ।

এসময় মহাজনপট্টি এলাকায় বিএনপি নেতা তরিকুল ইসলাম কায়েদ, মো. ফারুক সিকদার ও মো. জাকির হোসেন সবুজসহ বিএনপির অঙ্গসংগঠনের নেতাকর্মীরা বিভিন্ন স্লোগানে স্লোগানে কয়েকটি খণ্ড মিছিল বের করে।

এ সম্পর্কিত আরও খবর