বালিয়াকান্দি ইউএনও’র হস্তক্ষেপে বাল্যবিয়ে বন্ধ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2023-09-01 21:13:21

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার আম্বিয়া সুলতানার হস্তক্ষেপে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল আমতলা আইডিয়াল স্কুলের সপ্তম শ্রেণির এক শিক্ষার্থী।

বুধবার (১৭ আগস্ট) বিকালে বালিয়াকান্দি সদর ইউনিয়নের পূর্ব মৌকুড়ী গ্রামের মিরাজ মল্লিকের বাড়িতে উপস্থিত হয়ে তার ১৩ বছরের ভাগনির বাল্যবিয়ে বন্ধ করেন। ইউএনও’র উপস্থিতি টের পেয়ে বর পালিয়ে যায়।

এ সময় বরের দুলাভাই সাজ্জাদকে ৯ হাজার টাকা জরিমানা করেন ইউএনও এবং কন্যার মামা ও মামীর কাছ থেকে বাল্যবিয়ে না দেওয়ার মুচলেকা নেন।

বাল্যবিয়ে বন্ধ করার বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী অফিসার আম্বিয়া সুলতানা বার্তা২৪.কম-কে বলেন, বাল্যবিয়ের অভিযোগ পেয়ে ঘটনাস্থলে গিয়ে সতত্য পাওয়ায় বরের দুলাভাইয়ের কাছ থেকে ৯ হাজার টাকা জরিমানা আদায় করেছি। সেই সঙ্গে কন্যার প্রাপ্ত বয়স না হওয়া পর্যন্ত বিয়ে দিবেন না মর্মে কন্যার মামা-মামীর কাছ থেকে মুচলেকা গ্রহণ করা হয়েছে।

তিনি আরও বলেন, বাল্যবিয়ে বন্ধে প্রশাসন জিরো টলারেন্সে রয়েছে। বাল্যবিয়ের খবর পেলেই সেখানে অভিযান চালানো হবে। বাল্যবিয়ে বন্ধে পুলিশ ও গ্রাম পুলিশ সার্বিক সহযোগিতা করেন বলেও তিনি জানান।

এ সম্পর্কিত আরও খবর