সেই বাবলুর মনোনয়ন বাতিল

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 13:34:12

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুর-১ (গঙ্গাচড়া ও আংশিক সিটি) আসনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আসাদুজ্জামান বাবলুর মনোনয়নপত্র বাতিল হয়েছে। উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে দেয়া পদত্যাগপত্র বিধি সম্মত না হওয়ায় তার মনোনয়ন বাতিল করেছে রিটার্নিং কর্মকর্তা। রোববার (২ ডিসেম্বর) দুপুরে রংপুর জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা এনামুল হাবীব এ তথ্য জানান।

গত ২২ নভেম্বর গঙ্গাচড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান পদ থেকে অব্যহতি চেয়ে পদত্যাগ করেন আওয়ামীলীগ নেতা আসাদুজ্জামান বাবলু। আওয়ামীলীগ থেকে মনোনয়ন না পাওয়ায় উপজেলা চেয়ারম্যানের পদ থেকে অব্যহতি দিয়ে জাতীয় সংসদ নির্বাচনে রংপুর-১ আসন থেকে নির্বাচনের ঘোষণা দিয়েছিলেন তিনি।

২০১৪ সালে অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ থেকে মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেন। ওই সময় দল তাকে বহিষ্কার করে। পরবর্তীতে গঙ্গাচড়া উপজেলা চেয়ারম্যান পদে বিপুল ভোটে নির্বাচিত হয়েছিলেন। চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় বহিষ্কারাদেশ প্রত্যাহার করে দল তাকে সদস্য পদ ফিরিয়ে দেয়।

এদিকে, মনোনয়ন বাতিলকে পূর্বপরিকল্পিত ষড়যন্ত্র দাবি করে আসাদুজ্জামান বাবলু বলেন, আমি বিধি সম্মতভাবেই উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব থেকে অব্যহতি চেয়ে পদত্যাগ পত্রটি দিয়েছি। কিন্তু রিটার্নিং কর্মকর্তা বলছেন পদত্যাগ পত্রটি গেজেট আকারে প্রকাশ না হওয়ায় আমার মনোনয়ন বাতিল হয়েছে। এটি পূর্বপরিকল্পিত ষড়যন্ত্রের বহিঃপ্রকাশ। আমি এ ব্যাপারে আপিল করব।

উল্লেখ্য, রংপুর-১ আসনে বর্তমান সাংসদ জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা। তিনি ২০১৪ সালের নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছিলেন।

এ সম্পর্কিত আরও খবর