রাজবাড়ীর বিএনপির রাজনীতি নষ্ট করছেন শামা ওবায়েদ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2023-09-01 07:46:45

রাজবাড়ী জেলা বিএনপি’র সাবেক যুগ্ন সম্পাদক ও বালিয়াকান্দি সদর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান খোন্দকার মশিউল আহম চুন্নু বলেছেন- রাজবাড়ী জেলা বিএনপির শক্ত ঘাঁটি। এখানে বিএনপির শক্ত অবস্থান রয়েছে। এখানে আমরা সবাই কাঁধে কাঁধ মিলিয়ে সৌহার্দ্যপূর্ণ রাজনীতি করে আসছি। কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় রাজবাড়ী জেলা বিএনপির সেই সৌহার্দ্যপূর্ণ রাজনীতিকে নষ্ট করছেন ফরিদপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ এবং সেলিমুজ্জামান সেলিম।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) বিকালে জেলা বিএনপি’র একাংশের বালিয়াকান্দির ত্যাগী নেতাদের বাদ দিয়ে সম্মেলন ডাকার প্রতিবাদে এক বিক্ষোভ সভায় তিনি একথা বলেন। বিক্ষোভ সভাটি সাধু মোল্লার মোড়ে অনুষ্ঠিত হয়।

এ সময় তিনি বলেন, আমার নামে ৪০ থেকে ৪৫ রাজনৈতিক মামলা রয়েছে। যে মামলাগুলোর ১নং আসামি আমি। বালিয়াকান্দিতে তারা সম্মেলন করবে অথচ আমাদেরকে জানানোরও প্রয়োজন মনে করেনি। সম্মেলন করার আগে প্রতিটি ইউনিয়ন পর্যায়ে কমিটি গঠন হওয়ার কথা। তারা সেটাও করেনি৷ যদি কোন কমিটি করে থাকতো তাহলে মিডিয়ায় না আসলেও অন্তত নেতাদের ফেসবুকের মাধ্যেমে দেখতে পেতাম। তারা বালিয়াকান্দিতে সম্মেলন দিয়ে ব্যর্থ হয়েছে। তাদের বালিয়াকান্দিতে নামার মতো ক্ষমতা নেই।

সম্মেলন করার কথা শুনেই আমি প্রতিবাদ করেছি এবং আমি ঘোষণা দিয়েছিলাম বালিয়ান্দিতে ত্যাগী নেতা ছাড়া কোন সম্মেলন হবে না। বালিয়াকান্দি কলেজে গেলে এখনো আমার রক্ত সবুজ ঘাসের সাথে লেগে আছে। রাজবাড়ী বিএনপির সবচেয়ে খারাপ ও জঘন্যতম আহবায়ক এবং কেন্দ্রীয় নেতা শামা ওবায়েদ, সেলিমুজ্জামান সেলিমসহ তথাকথিত হারুন এরা রাজবাড়ীর বিএনপির রাজনীতিকে ধ্বংস করছে।

কেন্দ্রীয় নেতাদের উদ্দেশ্য করে এই ত্যাগী নেতা আরো বলেন, দলকে এভাবে জনগণের কাছে আপনারা হেয় করে দিতে পারেননা। আপনারা এবং আমরা কেউ বিএনপিকে নষ্ট করার অধিকার রাখিনা। তাই কেন্দ্রীয় নেতাদের প্রতি আমাদের অনুরোধ থাকবে আপনারা বালিয়াকান্দিতে আসুন, ত্যাগী নেতাদের সাথে বসুন যাতে সঠিক নেতার হাতে নেতৃত্ব যায় সেই কাজ করুন।

আজকে যদি সম্মেলন স্থগিত না হতো তাহলে আমাদের বিএনপির ভাইয়ে ভাইয়ে রক্তযুদ্ধ বেঁধে যেতো। সম্মেলন স্থগিত করায় আপনাদেরকে ধন্যবাদ জানাই। আপনাদের সাথে বসতে আমাদের আপত্তি নেই। আসুন দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও তারুণ্যের অহংকার তারেক জিয়ার হাতকে শক্তিশালী করতে আমরা ঐক্যবদ্ধ হই।

বিক্ষোভ সভায় উপস্থিত ছিলেন বালিয়াকান্দি উপজেলা বিএনপি’র সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল ওহাব মন্ডল, যুগ্ন আহবায়ক মীর মনিরুজ্জামান বাবু, সদর ইউনিয়ন বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক মোহসীন খান, জিয়া পরিষদের সভাপতি খোন্দকার রফিকুদ্দৌলা বাবলু, সাবেক দপ্তর সম্পাদক মাসুদুর রহমান, যুবদলের আহবায়ক মিজানুর রহমান মিজান, সদস্য সচিব কামরুজ্জামান কামরুলসহ প্রায় শতাধিক নেতাকর্মী।

উল্লেখ্য, আজ শুক্রবার (১৬ সেপ্টেম্বর) বেলা ৩টায় বালিয়াকান্দি উপজেলার সম্মেলনের আহবান করেন রাজবাড়ী জেলা বিএনপির আহবায়ক অ্যাডভোকেট লিয়াকত আলী। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকার কথা ছিল ফরিদপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদের। পুলিশের পূর্বানুমতি না নেওয়ায় সম্মেলন স্থগিত করতে বাধ্য হয় বিএনপির একাংশের আয়োজক কমিটি।

এ সম্পর্কিত আরও খবর