পুলিশের গুলিতে প্রাণহানি অনাকাঙ্ক্ষিত: আইজিপি

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-24 16:18:10

পুলিশের গুলিতে মানুষের মৃত্যু অনাকাঙ্ক্ষিত মন্তব্য করে বিদায়ী পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, নিশ্চয়ই সব ঘটনারই তদন্ত হবে।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) নিজের শেষ কার্যদিবসে ঢাকার রাজারবাগ পুলিশ লাইন্সে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে বিদায়ী সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

আইজিপি বলেন, সন্ত্রাসবাদ দমনে বাংলাদেশের সাফল্য সারা বিশ্বে প্রশংসনীয়। পুলিশের সকল অর্জন সরকারের এবং জনগণের। ব্যর্থতার সব দায় নিজের।

র‍্যাবের কয়েকজন কর্মকর্তার ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা ও বাংলাদেশের মানবাধিকার প্রসঙ্গে বিদায়ী আইজিপি বলেন, বাংলাদেশে মানবাধিকার নিয়ে যত আইন আছে বিশ্বের অনেক দেশেই তা নেই।

তিনি বলেন, আমাদের দেশে এক ধরনের নষ্ট রাজনীতির দুষ্ট চর্চা ছিল, এখনও আছে। এক শ্রেণির মানুষ আছে, যারা নষ্ট রাজনীতির দুষ্ট চর্চায় আমাকে তাদের বিপক্ষে আবিষ্কার করেছেন, তাদের প্রতি আজ বিদায়বেলায় আমার কোনো অভিযোগ নেই, অনুযোগ নেই।

তিনি আরও বলেন, সবাই মিলেই আমাদের এই ভালোবাসার বাংলাদেশ। সবাইকে মিলিয়ে আমরা সামনের দিকে এগিয়ে যাব। একটি কল্যাণমূলক রাষ্ট্র বাস্তবায়নের জন্য আমরা সবাই হাতে হাত মিলিয়ে যে যেখানে আছি, সেখান থেকে দায়িত্ব পালন করব।

এসময় টেকনাফে বন্দুকযুদ্ধে ওয়ার্ড কমিশনার একরামুল হক নিহতের বিষয়ে বেনজীর জানান, এটি র‍্যাব সদস্যদের কারো ব্যক্তিগত বিষয় নয়, দায়িত্ব পালনের সময় এমন ঘটনা ঘটেছে। দীর্ঘ কর্মজীবন শেষে শুক্রবার অবসরে যাচ্ছেন বেনজীর আহমেদ।

এ সম্পর্কিত আরও খবর