গভর্নিং বডি চাইলে পদত্যাগ করব: অধ্যক্ষ

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-14 22:25:35

শিক্ষার্থীদের ক্ষোভের মুখে নিজের দোষকে অস্বীকার করেন ভিকারুননিসা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ নাজনীন ফেরদৌস। তবে গভর্নিং বডি চাইলে তিনি পদত্যাগ করার আশ্বাস দেন।

মঙ্গলবার (৪ ডিসেম্বর) শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে বিকেলে নিজ কক্ষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

নাজনীন ফেরদৌস বলেন, ‘আমি মনে করি, এ ঘটনার সঙ্গে আমাদের ভুল দেখছি না। আমি আমার দিক থেকে যথাসাধ্য সুষ্ঠু বিচারের চেষ্টা করছি। তবুও যদি শিক্ষার্থীরা আমার পদত্যাগের দাবি তোলে এবং গভর্নিং বডি যদি চাই সেক্ষেত্রে আমি পদত্যাগ করব।’

তিনি আরো বলেন, ‘আমি মনে করি এ প্রতিষ্ঠানের ২৪ হাজার শিক্ষার্থী সবাই আমার মেয়ের মত। অরিত্রীর সাথে আলাদা কোনো আচরণ করা হয়নি। সবাইকে আমি বুকে আগলে ধরে রাখতে চাই। তবে যেহেতু প্রশ্ন ওঠেছে সেক্ষেত্রে আমরা তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছি। এখানে স্কুল কর্তৃপক্ষর যদি কোন দোষ থেকে থাকে তাহলে সেটার বিচার হবে।’

তিনি আরো জানান, ইতোমধ্যে ঘটনার সাথে সংশ্লিষ্ট প্রভাতী শাখার প্রধান জিন্নাত আরা কে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

এর আগে সকাল ১০ টার দিকে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ঘটনাস্থলে আসেন।

শিক্ষামন্ত্রী শিক্ষার্থীদের সান্ত্বনা দেয়ার পাশাপাশি শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে তিন সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করেন। এ কমিটি তিন দিনের মধ্যে যে প্রতিবেদন দাখিল করবে সে প্রতিবেদন অনুযায়ী সব সিদ্ধান্ত গ্রহণ করা হবে। এখানে কাউকে ছাড় দেওয়া হবে না বলে তিনি জানিয়েছেন।

উল্লেখ্য, ভিকারুননিসা নূন স্কুল শাখার নবম শ্রেণির ছাত্রী অরিত্রী পরীক্ষার হলে মোবাইল নিয়ে আসায় তার বাবাকে ডেকে এনে অপমান করেন স্কুল কর্তৃপক্ষ।

ঘটনার জের ধরে অরিত্রী বাসায় গিয়ে ফ্যানের সঙ্গে গলায় ফাঁসি দেয়। তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে। কর্তব্যরত  চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনার পর থেকেই সংশ্লিষ্ট স্কুলের অভিভাবক ও শিক্ষকদের মধ্যে ক্ষোভ ছড়িয়ে পড়ে। তার ধারাবাহিকতায় স্কুল গেটের সামনে তারা বিক্ষোভ কর্মসূচি পালন করে।

এ সম্পর্কিত আরও খবর