খালেদার নাম মুছে ফেলায় চবি সাদা দল শিক্ষকদের নিন্দা

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 20:36:06

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আবাসিক হল থেকে খালেদার জিয়ার নামফলক মুছে দেওয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দল।

বুধবার (৫ ডিসেম্বর) দুপুরে তিনটায় সাদা দলের মুখপাত্র অধ্যাপক ড. আতিয়ার রহমানের স্বাক্ষরিক এক প্রেস বিজ্ঞপ্তিতে নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

বিবৃতিতে নেতৃবৃন্দ খালেদা জিয়া হলের নাম মুছে ফেলাকে সম্পূর্ণ পরিকল্পিত এবং সন্ত্রাসী ঘটনার অ্যাখ্যা দিয়ে এটিকে বাংলাদেশের রাজনীতিতে প্রতিহিংসা পরায়ণতার সুস্পষ্ট প্রতিফলন বলে দাবি করেন।

তারা বলেন, বিশ্ববিদ্যালয়ের হলের নামকরণ বিশ্ববিদ্যালয় সর্বোচ্চ পর্ষদ সিন্ডিকেটের মাধ্যমে হয়ে থাকে এবং এটির পরিবর্তন, পরিমার্জন অবশ্যই প্রশাসনিক সিদ্ধান্তের বিষয়। এর মাধ্যমে বিশ্ববিদ্যালয়কে অস্থির করার অপপ্রয়াস জড়িত রয়েছে বলেও জানান তারা।

নেতৃবৃন্দ অবিলম্বে এর সঙ্গে জড়িতদের গ্রেপ্তার করে আইনের আয়ত্তায় আনার পাশাপাশি পুণরায় খালেদা জিয়ার নাম পুনঃস্থাপনের দাবি জানান।

বিবৃতিতে স্বাক্ষরকারী শিক্ষকরা হলেন- অধ্যাপক ড. এম. আতিকুর রহমান, অধ্যাপক ড. মো. মোজাফফর আহমদ, অধ্যাপক ড. মো. কামাল হোসাইন, অধ্যাপক ড. মোকতার আহমদ, অধ্যাপক ড. মো. আবদুল করিম, অধ্যাপক ড. শওকতুল মেহের, অধ্যাপক ড. মোহাম্মদ শামীম উদ্দিন খান, অধ্যাপক ড. মো. আশরাফুল ইসলাম, অধ্যাপক ড. ইমাম হোসেন, অধ্যাপক ড. আকতার হোসেন, অধ্যাপক ড. মো. সাইফুল ইসলাম, অধ্যাপক ড. মো. কামাল উদ্দিন ও অধ্যাপক ড. তানভীর মোহাম্মদ হায়দার আরিফ প্রমুখ।

এর আগে চবি শাখা ছাত্রদলের পক্ষ থেকেও খালেদা জিয়ার নাম মুছে ফেলার প্রতিবাদ জানিয়ে গণমাধ্যমে বিবৃতি পাঠানো হয়।

উল্লেখ্য, মঙ্গলবার (৪ ডিসেম্বর) দুপরে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা ছাত্রীদের আবাসিক খালেদা জিয়া হলের নামফলক, হল নির্দেশক ও উদ্বোধনী ফলক মুছে ফেলে। একইসঙ্গে প্রয়াত বীর প্রতীক খেতাবপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা তারামন বিবির নামে নামকরণের দাবি জানায়।

এ সম্পর্কিত আরও খবর