একটু সহযোগিতায় বাঁচতে পারে বাবাহারা মরিয়ম

চট্টগ্রাম, জাতীয়

মুহিববুল্লাহ মুহিব, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 21:41:05

‘মানুষ মানুষের জন্য। জীবন জীবনের জন্য। একটু সহানুভূতি কি মানুষ পেতে পারে না।’ উপমহাদেশের প্রখ্যাত কণ্ঠশিল্পী ভূপেন হাজারীকার এই কালজয়ী গানটি হয়তো মনে পড়বে মরিয়মের দিকে তাকালেই।

বলছি কক্সবাজার শহরের সমিতি পাড়া এলাকার মৃত মো. নাজিরের মেয়ে মরিয়ম বেগমের (৪) কথা। স্কুলে যাওয়ার কথা থাকলেও হৃদরোগে আক্রান্ত মরিয়মের এখন শুধুই বেঁচে থাকার আকুতি। অপারেশন করতে লাগবে দুই লাখ টাকা। যা মরিয়মের পরিবারের পক্ষে জোগাড় করা সম্ভব নয়। তাই মেয়েকে নিয়ে প্রশাসন, জনপ্রতিনিধিসহ নানা মানুষের কাছে যাচ্ছেন মা উম্মে খায়ুম।

২০১৬ সালে আগস্টের শুরুর দিকে সাগরে মাছ ধরতে গিয়ে মারা যান মরিয়মের বাবা মো. নাজির। এরপর থেকেই পরিবারে টানাপোড়েনের শুরু। শুঁটকি পল্লীতে কাজ করেন মা উম্মে খায়ুম। যা টাকা পান তা দিয়ে কোনো রকমে তিনবেলার খাবার জুটে। এ কারণে মরিয়মের চিকিৎসায় বিঘ্ন ঘটছে।

এদিকে কক্সবাজারের বিভিন্ন স্থানে চিকিৎসা শেষে চট্টগ্রামের ম্যাক্স হাসপাতালে রেফার করা হয় মরিয়মকে। সেখানে পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসক তাকে অপারেশন করাতে হবে বলে জানান। কিন্তু তার অপারেশনের জন্য যে দুই লাখ টাকা প্রয়োজন, তা পরিবারের পক্ষে দেয়া সম্ভব নয়।

কক্সবাজার পৌরসভার কাউন্সিলর (১নং ওয়ার্ড সমিতিপাড়া) মো. আক্তার কামাল বার্তা২৪.কমকে বলেন, মেয়েটি জন্মের পর থেকে এই রোগে আক্রান্ত। আমরা চেষ্টা করছি বিভিন্নভাবে সহযোগিতা করার জন্য।

মরিয়ম বেগমের মা উম্মে খায়ুম বার্তা২৪.কমকে বলেন, ‘আমার কাছে কোনো টাকা নেই। কিন্তু মেয়েকে বাঁচাতে ২ লাখ টাকা প্রয়োজন। মরিয়মের বাবা বেঁচে নেই। এখন আমি এতো টাকা কোথায় পাব। তাই আমার মেয়েকে বাঁচাতে সকলের সহযোগিতা চাচ্ছি। আপনাদের একটু সহযোগিতা পেলে আমার মেয়েকে বাঁচাতে পারব।’

মরিয়মকে সহযোগিতা পাঠাতে পারবেন: বিকাশ- ০১৮৭৮৮০১২১৯। ইসলামী ব্যাংক কক্সবাজার শাখা অ্যাকাউন্ট নং-৬৬৪৫৯।

এ সম্পর্কিত আরও খবর