বিএনপির সমাবেশ শেষ হওয়ার পরই বরিশালে লঞ্চ-থ্রি হুইলার চালু

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল | 2023-08-26 04:20:05

বিএনপির বিভাগীয় গণসমাবেশ শেষ হওয়ার পরপরই বরিশালে চালু হয়েছে থ্রি হুইলার ও লঞ্চ। সেই সঙ্গে ভোলা-বরিশাল রুটে স্পিডবোড চলাচলও শুরু করেছে।

তবে, বরিশাল থেকে অভ্যন্তরীণ ও দূরপাল্লা রুটের বাস চলাচল শনিবার (৫ নভেম্বর) রাতে শুরু হয়নি। নগরীর নথুলতাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল কেন্দ্রিক বরিশাল বাস মালিক গ্রুপের সভাপতি গোলাম মাশরেক বাবলু বলেন, আমাদের ধর্মঘটে আল্টিমেটাম ছিল রোববার সকাল ৬টা পর্যন্ত। তাই রোববার সকালের আগে বাস চলাচলের কোনো সম্ভাবনা নেই।

রূপাতলী বাস টার্মিনাল কেন্দ্রিক বরিশাল-পটুয়াখালী মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাওছার হোসেন শিপন জানান, আমরা মালিকরা সভা করেছি। সভায় সিদ্ধান্ত হয়েছে, বরিশাল বিভাগের দক্ষিণ ও পশ্চিমাঞ্চলের ১৭ রুটে আমরা রোববার সকাল থেকে যাত্রী পরিবহন শুরু করবো।

বরিশাল নদীবন্দর কর্মকর্তা আবদুর রাজ্জাক জানান, নদীবন্দর থেকে ঢাকাগামী ৩টি লঞ্চ চলাচল করবে বলে মালিকপক্ষ জানিয়েছে। এ ছাড়া অন্যান্য সব রুটের লঞ্চ চলাচল স্বাভাবিক অবস্থায় ফিরে এসেছে।

বিআইডব্লিউটিএ বরিশালের নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের পরিদর্শক কবির হোসেন জানান, বরিশাল নদী বন্দর থেকে ঢাকার উদেশ্যে সুন্দরবন-১১, পিন্স আওলাদ ও পারবত-১৮ লঞ্চ যাত্রী নিয়ে যথাসময় ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে।

এদিকে, বরিশাল ডিসি ঘাট থেকে স্পিডবোড পরিচালনার দায়িত্বে থাকা মো. তারেক জানান, বিকাল চারটার পরে ভোলা থেকে স্পিডবোড চলাচল স্বাভাবিক হওয়ায় তারাও নিয়ম অনুযায়ী বরিশাল থেকে বোড চালাচ্ছেন। বিকেলে প্রচুর যাত্রী হয়েছে বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর