পদত্যাগ করলেন রসিক মেয়র মোস্তফা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-09-01 05:03:39

মেয়রের পদ থেকে পদত্যাগ করেছেন রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। আসন্ন রসিক নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে পদ ছাড়লেন তিনি।

বুধবার (২৩ নভেম্বর) বিকেলে তিনি তার পদত্যাগপত্র স্থানীয় সরকার মন্ত্রণালয়ের মন্ত্রী বরাবর জমা দিলে তা গৃহীত হয়। পরে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রণালয়।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ জহিরুল ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে জানানো হয়, রংপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে প্রার্থী হিসেবে অংশগ্রহণ করার লক্ষ্যে বর্তমান মেয়র মোস্তাফিজার রহমান বুধবার (২৩ নভেম্বর) বিকেলে পদত্যাগ করেছেন। সরকার কর্তৃক তার পদত্যাগপত্র গৃহীত হয়েছে।

গত ১৩ নভেম্বর রংপুর সিটি করপোরেশন নির্বাচনে বর্তমান মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফাকে দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন দেয় জাতীয় পার্টি। দলীয় চেয়ারম্যানের পক্ষে মনোনয়ন দেন মহাসচিব মজিবুল হক চুন্নু। এর দুই দিন পর গত ১৫ নভেম্বর রংপুর আঞ্চলিক নির্বাচন অফিস থেকে মোস্তাফিজার রহমান মোস্তফার পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন দলের ভাইস চেয়ারম্যান এসএম ইয়াসীর।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়ন দাখিলের শেষ দিন ২৯ নভেম্বর। ১ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই এবং ৮ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ৯ ডিসেম্বর। ২৭ ডিসেম্বর ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ করা হবে।

এ সম্পর্কিত আরও খবর