লক্ষ্মীপুরে মাকে কুপিয়ে হত্যার দায়ে ছেলের কারাদণ্ড

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লক্ষ্মীপুর | 2023-09-01 22:11:08

লক্ষ্মীপুরের রায়পুরে নেশার টাকা না পেয়ে মাকে দা দিয়ে কুপিয়ে হত্যার দায়ে ছেলেকে আমৃত্যু সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়া তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

সোমবার (২৮ নভেম্বর) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম আসামির উপস্থিতিতে এ রায় দেন।

সাজাপ্রাপ্ত ২৭ বছর বয়সী আসামির নাম মো. জাফর। তিনি রায়পুর উপজেলার সোনাপুর ইউনিয়নের রাখালীয়া গ্রামের বাসিন্দা।

লক্ষ্মীপুর জজ আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট জসিম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার বিবরণে জানা যায়, আসামি জাফর বন্ধুদের সঙ্গে আড্ডা দিয়ে মাদক সেবন শুরু করে। এ জন্য জাফরকে অনেক টাকা ঋণ করতে হয়। ওই ঋণ পরিশোধ করার জন্য বিভিন্ন সময়ে জাফর তার মায়ের কাছে টাকা দাবি করে আসছিল। ঘটনার দিন অর্থাৎ ২০১২০ সালের ২৮ আগস্ট সকালে তার ৬০ বছর বয়সী মা শেফালী বেগমের কাছে আবার টাকা দাবি করলে মায়ের সঙ্গে তার কথা কাটাকাটি হয়। একপর্যায়ে জাফর তার মাকে দারালো দা দিয়ে কুপিয়ে হত্যা করে। এ সময় ঘরে অন্য কেউ ছিল না। এ ঘটনার পর রাতেই ছেলেকে একমাত্র আসামি করে রায়পুর থানায় মামলা করেন বাবা হোসেন আলী। ঘটনার পরদিন আসামী জাফরকে একই এলাকা থেকে গ্রেফতার করে কারাগারে পাঠায় পুলিশ। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে একই বছরের ২৩ ডিসেম্বর অভিযোগপত্র জমা দেন।

জাফরের আইনজীবী হাবিবুর রহমান বলেন, আসামি জাফরের পক্ষে কোন আইনজীবী না থাকায় আদালত কর্তৃক আমাকে জাফরের আইনজীবী নিয়োগ করা হয়েছে। জাফর বেকার হয়ে মাদকসেবনে জড়িয়ে পড়ে। সে পুরোপুরি মাদকাসক্ত এবং মানসিকভাবে বিকারগ্রস্ত হয়ে যায়। এজন্য সে তার মাকে হত্যা করেছে। সুস্থ মস্তিষ্কে সে হত্যাকাণ্ডটি ঘটায়নি। আমরা রায়ের বিরুদ্ধে আপিল করবো।

এ সম্পর্কিত আরও খবর