৫২ বছর বয়সে এসএসসি পাস করলেন কৃষক আব্দুল মতিন

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিরাজগঞ্জ | 2023-08-31 00:57:40

সিরাজগঞ্জের কৃষক আব্দুল মতিন ওরফে মহসিন আলী। বর্তমানে বয়স তাঁর ৫২ বছর। এক ছেলে ও এক মেয়ের জনক। মহসিন আলী এ বছর এসএসসি পরীক্ষাতে অংশ নিয়ে জিপিএ-৪.৬১ পেয়ে উত্তীর্ণ হয়েছে। মহসিনের এ সাফল্যে পরিবারের সদস্যসহ এলাকার মানুষ বেশ খুশি।

মঙ্গলবার (২৯ নভেম্বর) সকালে পরিবার সূত্রে জানা যায়, মহসিন আলী উপজেলার বারুহাস ইউনিয়নের খরখড়িয়া গ্রামের মৃত জমশেদ আলীর ছেলে। তিনি এ বছর তাড়াশের নাজাততুল্লা আয়েশা মেমোরিয়াল টেকনিক্যাল স্কুল থেকে এসএসসি পরীক্ষায় অংশ নেন। সোমবার পরীক্ষার ফল প্রকাশ হলে দেখা যায় কৃষক মহসিন জিপিএ- ৪.৬১ পেয়ে কৃতকার্য হয়েছে।

কৃষক মহসিন আলী জানান, কৃষি কাজের মাধ্যমে পরিবার নিয়ে জীবিকা নির্বাহ করে আসছি। তিনি আরো বলেন, আমাদের গ্রামের বেশির ভাগ মানুষ শিক্ষিত। তাই আগামী দিনের কথা ভেবে ৫২ বছর বয়সে আমি পড়ার সিদ্ধান্ত নেয়। আমি এ বছর ভর্তি শুরু হলে কলেজে ভর্তি হয়ে পড়া লেখা অব্যহৃত রাখার সিদ্ধান্তের কথা জানান তিনি।

খরখড়িয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয়ন্ত কুমার সরকার বলেন, কৃষক মহসিন যে দৃষ্টান্ত স্থাপন করেছে তা থেকে অনেকেই শিক্ষা নিয়ে পড়ালেখায় মনোযোগি হতে পারেন বলে পরামর্শ দেন।

এ সম্পর্কিত আরও খবর