আয়াতের শরীরের পা সদৃশ অংশ উদ্ধার!

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2023-08-28 05:49:01

চট্টগ্রামের ইপিজেড থানা এলাকায় নিখোঁজের পর খুন হওয়া ৫ বছর বয়সী শিশু আয়াতের দেহের পা সদৃশ খণ্ডিত দুটি অংশ বিশেষ উদ্ধার করা হয়েছে।

বুধবার (৩০ নভেম্বর) দুপুরে ইপিজেড আকমল আলী রোডে সাগরপাড় এলাকার স্লুইজ গেইটের পাশ থেকে খণ্ডিত অংশ দুটি উদ্ধার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পরিদর্শক ইলিয়াস খান বলেন, আমরা দুটো পলিথিনে শরীরে দুটো অংশ পেয়েছি। ধারণা করছি অংশ দুটি পায়ের। আদৌ পা কিনা তা পলিথিন খুলার পর নিশ্চিত করে বলা যাবে।

গত ১৫ নভেম্বর ইপিজেড থানার বন্দরটিলার নয়ারহাট বিদ্যুৎ অফিস এলাকার বাসা থেকে পার্শ্ববর্তী মসজিদে আরবি পড়তে যাওয়ার সময় নিখোঁজ হয় আলিনা ইসলাম আয়াত। পরদিন এ ঘটনায় ইপিজেড থানায় নিখোঁজের ডায়েরি করেন তার বাবা সোহেল রানা। ইপিজিড থানার পাশাপাশি তদন্তে নামে পিবিআই।

পিবিআই চট্টগ্রাম মেট্রোতে সদ্য যোগদান করা পরিদর্শক মর্জিনা আক্তারের নেতৃত্বে একটি টিম আবিরকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করে। সেই সূত্রে আয়াত হত্যার রহস্য উদঘাটিত হয়েছে। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) রাতে আবিরকে আটক করে পিবিআই। জিজ্ঞাসাবাদে আবির জানায় মুক্তিপনের জন্য আয়াতকে অপহরণ করেছিল। আয়াত চিৎকার দেওয়ায় তাকে শ্বাসরোধ করে হত্যা করে। এরপর লাশ ছয় টুকরো করে পানিতে ফেলে দেয়।

এরপর শনিবার প্রথমবার আবিরকে ২ দিনের রিমান্ডে পায় পুলিশ। থাকাকালীন তাকে নিয়ে আয়াতের খন্ডিত মরদেহ উদ্ধারে সাগরপাড়ে নিষ্পল অভিযান পরিচালনা করে পিবিআই। এরপর সোমবার আবিরকে দ্বিতীয় দফায় ৭ দিনের রিমান্ডে পায় পুলিশ। দ্বিতীয় দফায় রিমান্ডের প্রথম দিন মঙ্গলবার আবিরের মা-বাবার ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। একইদিন প্রবেশন কর্মকর্তার উপস্থিততে ভিক্টিম সাপোর্ট সেন্টারে আবিরের ১৫ বছর বয়সী বোনকে জিজ্ঞাসাবাদের আদেশ দেন আদালত।

দ্বিতীয় দফায় রিমান্ডের প্রথম দিনে আয়াতের খণ্ডিত মরদেহপর খোঁজে সাগরপাড় এলাকায় পানি উন্নয়ন বোর্ডের সহায়তায় একটি জলাশয় পানিশূন্য করা হচ্ছে বলে জানান পরিদর্শক ইলিয়াস খান।

আবির পেশায় পোশাক কারাখানার শ্রমিক আবির এক সময় আয়াতের দাদার বাড়িতে ভাড়া থাকতো । ১৯ বছর বয়সী এ যুবক বর্তমানে ওই এলাকার আকমল আলী সড়কে মায়ের সঙ্গে থাকে।

এ সম্পর্কিত আরও খবর